Saturday, December 3, 2022

দুর্গাপূজা উপলক্ষে করিমগঞ্জে যানবাহন নিয়ন্ত্রণের নির্দেশিকা

জনসংযোগ, করিমগঞ্জ, ২৭ সেপ্টেম্বর : দুর্গাপূজা উপলক্ষে করিমগঞ্জ জেলা পুলিশের যানবাহন নিয়ন্ত্রণ শাখা থেকে যানবাহন চলাচলের নির্দেশিকা জানিয়ে দেওয়া হয়েছে। এতে জানানো হয়েছে যে ২ অক্টোবর থেকে ৫ অক্টোবর অর্থাৎ সপ্তমী থেকে দশমী পর্যন্ত প্রতিদিন দুপুর ২ টা থেকে সব ধরনের যানবাহন চালানোর সময় এই নির্দেশিকা মেনে চলতে হবে।

নির্দেশিকায় বলা হয়েছে যে ওই সময়সীমায় প্রতিদিন দুপুর ২ টা থেকে করিমগঞ্জ শহরে সবধরনের বাণিজ্যিক যানবাহন তথা অটোরিক্সা ই- রিক্সা ও ঠেলা ইত্যাদি, করিমগঞ্জ পৌর এলাকায় প্রবেশ করতে পারবে না।

পাশাপাশি ভারী, মধ্যম ও হালকা যাত্রীবাহী বা পণ্যবাহী যান ইত্যাদি পৌর এলাকায় চলাচল অথবা শহরের উপকণ্ঠে রাস্তার পাশে ও পূজা মন্ডপের সম্মুখে রাখা নিষেধ।

সন্তর বাজার পয়েন্ট থেকে এওসি পয়েন্ট পর্যন্ত কোন ধরনের যানবাহন চলাচল করতে পারবে না।

বদরপুর দিক থেকে আসা সব ধরনের যানবাহন করিমগঞ্জ বাইপাস দিয়ে পোয়ামারা, কানিশাইল পর্যন্ত চলাচল করতে পারবে।

এতে বলা হয়েছে যে বদরপুর ও পাথারকান্দি উভয় দিক থেকে আসা সর্ব প্রকার যানবাহন চলাচল করতে হলে সেনকো পেট্রলপাম্প ও কানিশাইল সুমো স্ট্যান্ড পর্যন্ত চলাচল করতে পারবে। অর্থাৎ ওই সময়ে শহরে প্রবেশ করতে পারবে না।

লক্ষীবাজার দিক থেকে আসা যানবাহন লক্ষীবাজার রোডস্থিত সেন্ট্রাল ব্যাঙ্ক পর্যন্ত চলাচল করবে।

ফকিরা বাজার দিক থেকে আসা সব ধরনের যানবাহন মাইজডিহি জিয়া টিম্বার পর্যন্ত চলাচল করতে পারবে।

এদিকে কর্ণমধু, কাটাখাল দিক থেকে আসা সব ধরনের যানবাহন লঙ্গাই সেতু পর্যন্ত চলাচল করবে।

বদরপুর ও পাথারকান্দি দিক থেকে আসা স্থানীয় ব্যক্তিগত যানবাহন শিলচর রোড হয়ে এ ও সি পয়েন্ট থেকে সুভাষ নগর রাস্তা দিয়ে টেলিফোন এক্সচেঞ্জের সম্মুখ হয়ে সিভিল হাসপাতাল, এসপি বাংলো, করিমগঞ্জ থানার সম্মুখ দিয়ে মেইন রোডে যেতে পারবে।

লক্ষীবাজার, ফকিরা বাজার ও কর্ণমধু দিক থেকে আসা স্থানীয় ব্যক্তিগত যানবাহন সন্তর বাজার পয়েন্ট থেকে মসজিদ রোড, দাস পট্টি, চর বাজার, বিপিন পাল রোড, ঘাট লাইন হয়ে শিলচর রোডে যেতে পারবে। এ ও সি পয়েন্ট থেকে পাথারকান্দি রোডে কোন ধরনের যানবাহন চলাচল করতে পারবে না।

এছাড়া ৫ অক্টোবর দেবী প্রতিমা বিসর্জনের দিন শহরের মেইন রোড থেকে বিসর্জন ঘাট পর্যন্ত সকাল ১০ টা থেকে সব ধরনের যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ থাকবে বলে যানবাহন নিয়ন্ত্রণ শাখা থেকে জানানো হয়েছে।

তবে বিশেষ ভাবে সক্ষম ব্যক্তি, বয়স্ক ব্যক্তি ও রোগীদের ছোট গাড়ি যানবাহন নিয়ন্ত্রণ বিধি ৯ ও ১০ অনুসারে চলাচল করতে পারবে।

এদিকে পুলিশ বিভাগ থেকে পুলিশ কন্ট্রোল রুমের জানিয়ে দেওযা নম্বর হচ্ছে ০৩৮৪৩-২৬৬১০১ এবং ৮০৯৯৬৬২২৭৫। জনগণ যাতে সুষ্ঠু ও সুন্দর ভাবেই চলাফেরা করে শারদ উৎসব উপভোগ করতে পারেন তার জন্য করিমগঞ্জ জেলা পুলিশের যানবাহন নিয়ন্ত্রণ শাখা থেকে জেলার সব নাগরিকদের সহযোগিতা কামনা করা হয়েছে।

Latest Updates

RELATED UPDATES