Barak Valley

দুর্গোৎসব : হাইলাকান্দি জেলার সার্কেল অফিসগুলিতে অনুমতির দরখাস্ত জমা নেবার নির্দেশ

জনসংযোগ, হাইলাকান্দি, ৫ অক্টোবর : হাইলাকান্দি জেলার দুর্গাপূজা কমিটিগুলিকে পুজোর অনুমতি এবং প্রতিমা নিরঞ্জনের দরখাস্ত সংশ্লিষ্ট সার্কেল অফিসে জমা দিতে বলা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসনের উদ্যোগে জেলা আয়ুক্তের সভাকক্ষে আয়োজিত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা আয়ুক্ত নিসর্গ হিভারে সভায় পৌরোহিত্য করে জানান যে দুর্গাপূজার অনুমতি এবং প্রতিমা নিরঞ্জনের স্থান উল্লেখ করে একই সঙ্গে দরখাস্ত জমা দেওয়া যাবে। তবে পূজা কমিটি গুলিকে তাদের পুরুষ ও মহিলা ভলান্টিয়ারের লিস্ট পুলিশে জমা দিতে হবে পুজোর অন্তত সাত দিন আগে। পাশাপাশি পুজো কমিটি গুলিকে তাদের ভলান্টিয়ারদের ছবিযুক্ত আইডেন্টিটি কার্ড ইস্যু করতে হবে। পূর্ত সড়কের ওপর কোন প্যান্ডেল নির্মাণ করা যাবেনা এবং পুজো কমিটিগুলিকে পূজা মন্ডপ এবং দর্শনার্থীদের দৃশ্য সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসতে হবে বলে সভায় জানিয়ে দেওয়া হয়।

পূজা মণ্ডপের পাশাপাশি সড়ক গুলির পাশে মেলা রেস্টুরেন্ট ইত্যাদি বসতে দেওয়া হবে না প্রশাসন থেকে। কোন পূজা কমিটিকে রাত ১০ টার পর সুপ্রিমকোর্টের নিষেধাজ্ঞা অনুসারে নির্ধারিত ডেসিবলের অধিক শব্দে মাইক বাজাতে দেওয়া হবে না। মন্ডপ গুলিতে দুর্ঘটনায় এড়াতে পর্যাপ্ত বালি,জল এবং আগুন নেভানোর ফায়ার এক্সটিংগুইশার মজুত রাখতে বলা হয়।

সভাপতির ভাষণে আয়ুক্ত হিভারে হাইলাকান্দি শহর এবং লালা শহরের পূজা কমিটি গুলিকে তাদের মন্ডপের পাশাপাশি স্থানে দর্শনার্থীদের ভীড় নিয়ন্ত্রণ করতে ব্যবস্থা নেওয়ার আবেদন জানান। ডিডিসি অ্যালডার্ড ফারহীন এডিসি লাইরহলু খেনতে সহ জেলার সব সার্কেল অফিসার, বিভিন্ন বিভাগের শীর্ষ অফিসার এবং পূজা কমিটিগুলির কর্মকর্তারা সভায় অংশ নেন।

Show More

Related Articles

Back to top button