Barak Valley

দোহালিয়ায় কাঠ বোঝাই ম্যাজিক বাজেয়াপ্ত

পাথারকান্দি : করিমগঞ্জ ডিভিশনাল ফরেস্ট দফতরের অন্তর্গত দোহালিয়া রেঞ্জে কর্মরত বনকর্মীদের অভিযানে বাজেয়াপ্ত হয়েছে চোরাই কাঠ বোঝাই একট মিনি ট্রাক।

আজ মঙ্গলবার বিভাগীয় সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে গতকাল সোমবার মধ্যরাতে বনজ সম্পদ বহু মূল্যের কাঠ বোঝাই একটি মি‌নি ট্রাক বাজেয়াপ্ত করেছেন বনকর্মীরা।

রেঞ্জ ফরেস্ট অফিসার প্রণব ক‌লিতার নেতৃ‌ত্বে ডেপু‌টি রেঞ্জার প্রদীপ বা‌রই, দি‌লোয়ার হো‌সেন এবং ফরেস্ট প্রটেকশন টি‌মের কর্মীরা দোহালিয়ার নারাইণপুর গ্রা‌মে অভিযান চালান। অভিযানে পাচা‌রের মু‌খে এএস ০১ ‌ডি‌সি ০৩৬১ নম্ব‌রের এক‌টি মি‌নি ট্রাকের গতিরোধ করেন তাঁরা।

ট্রাক থেকে প্রায় ১০০ সিএফ‌টি লা‌লপদ প্রজাতির কা‌ঠের লগ বাজেয়াপ্ত করেন অভিযানকারীরা। কাঠগুলির কা‌লোবাজা‌রি মূল্য লক্ষা‌ধিক টাকা হ‌বে বলে অনুমান করছেন রেঞ্জ ফরেস্ট অফিসার প্রণব ক‌লিতা। এদিকে রাতের অন্ধকারে ট্রাকের চালক ও তার সঙ্গীরা পালিয়ে গা ঢাকা দিয়েছে বলে জানান তিনি।

কাঠ বোঝাই মিনি ট্রাকটি দোহা‌লিয়া রেঞ্জ ফ‌রেস্ট কার্যাল‌য় চত্বরে নিয়ে রাখা হয়েছে। রেঞ্জ ফরেস্ট অফিসার প্রণব ক‌লিতা জানান, আটক মিনি ট্ৰাকের সূত্র ধ‌রে কাঠ পাচারে জ‌ড়িত‌দের খুঁজে বের করা হবে। এছাড়া এ ঘটনার পরিপ্রেক্ষিতে বন আইনে মামলা রুজু করা হয়েছে।

Show More

Related Articles

Back to top button