Barak Valley

নেশা মুক্ত ভারত : হাইলাকান্দির হাই ও হাইয়ার সেকেন্ডারি স্কুলে শপথ

জনসংযোগ, হাইলাকান্দি, ৩ আগস্ট : হাইলাকান্দিতে গত মঙ্গলবার থেকে শুরু হওয়া নেশামুক্ত ভারত অভিযানের অঙ্গ হিসেবে বৃহস্পতিবার জেলার সব হাই ও হাইয়ার সেকেন্ডারি স্কুলে নেশা বিরোধী শপথ গ্রহণ করা হয়।

পাশাপাশি বৃহস্পতিবার স্বাস্থ্য বিভাগের উদ্যোগে শহরের জিএনএম ট্রেনিং স্কুলে নেশা বিরোধী এক সভার আয়োজন করা হয়। এতে পুলিশ, শিক্ষা, স্বাস্থ্য,সমাজ কল্যাণ এবং যানবাহন ইউনিয়ন গুলির কর্মকর্তারা অংশ নেন। সভায় অন্যান্যদের মধ্যে সদ্য দায়িত্ব নেওয়া যুগ্ম স্বাস্থ্য অধিকর্তা ডা: অলকানন্দা নাথ এবং বিদায়ী স্বাস্থ্য যুগ্ম অধিকর্তা ডা: মোহাম্মদ আসাদুল্লাহ প্রাসঙ্গিক বক্তব্য রাখেন। এই প্রচার অভিযানের অঙ্গ হিসেবে জেলা আয়ুক্তের কার্যালয়ে নেশা বিরোধী একটি ডিজিটাল ব্যানার প্রতিস্থাপন করা হবে।

এছাড়া এর অঙ্গ হিসেবে জেলায় স্বাস্থ্য রথ,পথনাটিকা পরিবেশন, প্রচারপত্র বিলি ইত্যাদি করা হবে। পাশাপাশি নেশা মুক্ত ব্যক্তিদের দক্ষতা বিকাশের জন্য প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থাও করা হয়েছে। অভিযানে জেলার সব উন্নয়ন খন্ড গুলিতে নেশা বিরোধী শোভাযাত্রাও বের করা হবে। এছাড়া অভিযানে জেলার সব শিক্ষা প্রতিষ্ঠান ১০০ মিটার ব্যাসার্ধের মধ্য থেকে আইন অনুযায়ী তামার দোকানগুলি অপসারণ করা হবে।

উল্লেখ্য এই অভিযান জোরদার করতে ইতিমধ্যে জেলার কলেজগুলি থেকে ৩৪ জন মাস্টার স্বেচ্ছাসেবক বাছাই করে তাদেরকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে বুধবার।

Show More

Related Articles

Back to top button