Barak Valley

নেশা মুক্ত ভারত : হাইলাকান্দিতে ৩৪ জন মাস্টার ভলান্টিয়ারের ট্রেনিং

জনসংযোগ, হাইলাকান্দি : হাইলাকান্দি জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার থেকে শুরু হওয়া নেশা মুক্ত ভারত অভিযান সফল করে তুলতে জেলার কলেজগুলি থেকে ৩৪ জন মাস্টার ভলান্টিয়ার বাছাই করা হয়েছে। এই ৩৪ জন মাস্টার ভলান্টিয়ারদের ট্রেনিং বুধবার জেলা আয়ুত্তের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

এই অভিযানের অংগ হিসেবে জেলায় স্বাস্থ্য রথ বের করা হবে এবং প্রচারপত্র বিলি করা হবে। পাশাপাশি নেশা বিরোধী পথনাটিকা এবং কাটলীছড়ার ইন্টিগ্রেটেড রিহ্যাবিলিটেশন সেন্টার ফর এডিক্ট এর আবাসিকদের স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং দেওয়া হবে।

নেশা বিরোধী এই অভিযানে জেলার সব হাই এবং হাইয়ার সেকেন্ডারি স্কুলে নেশা মুক্তির শপথ গ্রহণ করা হবে। অভিযানের জন্য নির্বাচিত স্বেচ্ছাসেবকদের মধ্যে টি শার্ট, পরিচয় পত্র ইত্যাদি বন্টন চলবে।

এতে জেলা আয়ুক্তের অফিসে একটি ডিজিটাল ব্যানার প্রতিস্থাপনের ব্যবস্থা করা হয়েছে। থাকছে প্রতিটি উন্নয়ন খন্ডে নেশা বিরোধী শোভাযাত্রা। ১০ আগস্ট থাকছে সিওটিপিএ আইন ২০০৩ অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানের ১০০ মিটার এলাকা থেকে তামাক জাতীয় দ্রব্যের দোকান অপসারণ।

প্রশাসনের ব্যবস্থাপনায নেশা মুক্ত ভারত গঠনের লক্ষ্যে আয়োজিত এইসব কর্মসূচিতে আপামার জনসাধারণকে সামিল হতে হাইলাকান্দি প্রশাসন থেকে আবেদন জানানো হয়েছে।

Show More

Related Articles

Back to top button