Barak Valley

পঞ্চায়েত নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ

জনসংযোগ, করিমগঞ্জ : চলতি বছরের ১লা জানুয়ারি তারিখের যোগ্যতার ভিত্তিতে করিমগঞ্জ জেলার ১ থেকে ২০ নম্বর জেলা পরিষদ চক্রের আওতাধীন গ্রাম পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুত করা খসড়া ভোটার তালিকা শুক্রবার প্রকাশ করা হয়েছে।

এতে করিমগঞ্জের জেলা আয়ুক্ত এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন যে ওই তারিখের ভিত্তিতে প্রস্তুত করা এই ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির জন্য যদি কারো কোন দাবি ও আপত্তি থাকে তবে তা ২৮ আগস্ট থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচন নিবন্ধন আধিকারিক অথবা সহকারী নির্বাচন নিবন্ধন আধিকারিক তথা সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে দাখিল করতে হবে।

পঞ্চায়েত নির্বাচনের খসড়া ভোটার তালিকায় নিজের নাম পরীক্ষা করার জন্য https:ec.assam.gov.in পোর্টাল এ ক্লিক করে নিজের নাম দেখা যাবে।

এতে পিডিএফ আকারে ভোটার তালিকা ডাউনলোড করার জন্য প্রথমে জেলা বা মহকুমা সদর নাম বাছাই করতে হবে তারপর জেলা পরিষদ সমষ্টির নাম তারপর গ্রাম পঞ্চায়েতের নাম তারপর ওয়ার্ডের নাম বাছাই করে ”ডাউনলোড” বোতাম ক্লিক করে পিডিএফ ডাউনলোড করা যাবে।

পাশাপাশি এপিক নম্বর দিয়ে নাম অনুসন্ধান করার পদ্ধতি, প্রথমে জিলা বা মহকুমা সদর বাছাই করতে হবে তারপর এপিক নম্বর অন্তর্ভুক্ত করে ”সন্ধান” বোতাম ক্লিক করে নিজের নাম দেখা যাবে। এতে দাবি ও আপত্তি দাখিল করার পদ্ধতি সম্পর্কে জানার জন্য সহকারী নির্বাচন পঞ্জীয়ন আধিকারিক বা নির্বাচন পঞ্জিয়ানের জেলা কার্যালয়ের আধিকারিকের সঙ্গে যোগাযোগ করতে পরামর্শ দেওয়া হয়েছে।

Show More

Related Articles

Back to top button