Barak Valley

পাথারকান্দিতে গাড়ির ধাক্কায় মৃত্যু বন বিড়াল শাবকের

পাথারকান্দি : করিমগঞ্জ জেলার অন্তর্গত পাথারকা‌ন্দি বাইপাসে গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে এক‌ চিতা শাব‌কের। স্থানীয়রা শাবকটিকে চিতাবাঘের বাচ্চা মনে করলেও বন কর্মীরা একে‌ বনবিড়ালের বাচ্চা বলে জা‌নি‌য়ে‌ছেন।

ঘটনা‌টি সংঘ‌টিত হ‌য়ে‌ছে র‌বিবার রাত সা‌ড়ে নয়টা নাগাদ। স্থানীয়রা জানান, চিতাবাঘ সদৃশ একটি শাবক জাতীয় সড়‌কের বাইপা‌সে চ‌লে আসায় এক‌টি গা‌ড়ির ধাক্কায় সে গুরুতরভাবে আহত হয়। ঘটনাটি তাঁরা পাথারকা‌ন্দি রেঞ্জ ফরেস্ট অফিসে জানান। কিন্তু পাথারকান্দি বন দফতরের কাছ থেকে কোনও সাড়া না পাওয়ায় এলাকার প‌রি‌বেশ‌প্রেমীরা স্বউদ্যোগে আহত শাব‌টি‌কে উদ্ধার ক‌রে সংশ্লিষ্ট ফরেস্ট অফিসে নিয়ে যান। কিন্তু ফরেস্ট অফিসে নি‌য়ে যাওয়ার প‌থে তার মৃত্যু হয়। গোটা ঘটনায় এলাকার স‌চেতন মহল বন বিভা‌গের ভূমিকায় ক্ষোভ প্রকাশ ক‌রে‌ছেন।

এদিকে ঘটনা সম্পর্কে পাথারকা‌ন্দির ফ‌রেস্ট রেঞ্জ অফিসার ম‌নোজকুমার দাস‌কে প্রশ্ন কর‌লে তি‌নি জানান, কর্মী স্বল্পতায় যথাসম‌য়ে ঘটনাস্থ‌লে পৌঁছতে পা‌রেন‌নি কেউ। তিনি জানান, মৃত শাবক‌টি কোনও চিতা বা‌ঘের বাচ্চা নয়, বনবিড়ালের বাচ্চা। তাঁর কথায়, ক‌রিমগঞ্জ জেলার কোনও জঙ্গলে চিতা বাঘ নেই। তিনি জানান, মৃত শাবক‌টি‌কে আজ সোমবার তাঁরা পশু চি‌কিত্‍স‌কের দ্বারা ময়না তদন্ত করিয়ে মা‌টিতে পোঁতে দিয়েছেন।

Show More

Related Articles

Back to top button