Updates

পেইজ নিউজ ধরতে এক্স পেন্ডিচার অবজারভারের নির্দেশ

জনসংযোগ, হাইলাকান্দি, মার্চ ২৯ : আগামী ২৬ এপ্রিল লোকসভা নির্বাচন সংক্রান্ত প্রস্তুতি খতিয়ে দেখতে শুক্রবার হাইলাকান্দিতে আসেন করিমগঞ্জ লোকসভা কেন্দ্রের এক্সপেন্ডিচার অবজারভার প্রদীপ কুমার বিশ্বাস। তিনি জেলা গ্রন্থাগার ভবনে থাকা জনসংযোগ কার্যালয়ে মিডিয়া সেল ও মিডিয়া সার্টিফিকেশন ও মিডিয়া মনিটরিং সেলে এসে কাজকর্ম বিস্তৃত খতিয়ে দেখেন।  সঙ্গে ছিলেন জেলা পরিষদের মুখ্য কার্যবাহি আধিকারিক তথা এমসিএমসি সেলের সদস্য রণজিৎ কুমার লস্কর, করিমগঞ্জের অতিরিক্ত আয়ুক্ত উদয় শংকর দত্ত.।

হাইলাকান্দির জেলা তথ্য ও জনসংযোগ আধিকারিক সাজ্জাদুল হক চৌধুরী অবজারভারকে মিডিয়া সার্টিফিকেশন ও মিডিয়া মনিটরিংয়ের কাজকর্ম নিয়ে বিস্তৃত জানান। তিনি জানান প্রতিদিন নিয়ম করে সংবাদপত্র, ইলেকট্রনিক মিডিয়া ও সামাজিক মাধ্যমের কাজকর্ম মনিটর করা হচ্ছে এবং রিপোর্ট পাঠানো হচ্ছে। অবজারভার বিশ্বাস এম সি এমসি এর সদস্য তথা সাংবাদিক শতানন্দ ভট্টাচার্য এর সঙ্গেও মিডিয়া মনিটরিং বিশেষ করে পেইড নিউজ নিয়ে আলোচনা করেন । রাষ্ট্রীয় স্বাস্থ্য মিশনের জেলা মিডিয়া এক্সপার্ট মনিকা দাসকেও এব্যাপারে সচেষ্ট থাকতে অবজারভার নির্দেশ দেন।

মিডিয়া সেল ও এম সি এম সি এর কাজকর্ম খতিয়ে দেখে অবজারভার বিশ্বাস সন্তোষ প্রকাশ করেন এবং নির্বাচনী বিধি নিষেধ বলবৎ থাকা পর্যন্ত মিডিয়া মনিটরিং খুব জরুরী বলে তিনি বলেন। এছাড়াও কোনো নির্বাচনী প্রার্থী বা দলের বিজ্ঞাপন ভালো করে খতিয়ে দেখে সার্টিফিকেট দিতে বলেন.। এতে অবজারভারকে জানানো হয় যে, গত 17 মার্চ প্রশাসনের আয়োজিত সাংবাদিক সম্মেলনে পেইড নিউজ এবং ফেক নিউজ সম্পর্কে জানিয়ে দেওয়া হয়েছে সাংবাদিকদেরকে।

Show More

Related Articles

Back to top button