Barak Valley

প্রায় ৬.৫ কোটি টাকার নেশাজা‌তীয় কফ সিরাপ উদ্ধার করিমগঞ্জের চুরাইবাড়িতে, বাজেয়াপ্ত ল‌রি, ধৃত দুই

বাজারিছড়া : প্রায় ৬.৫ কোটি টাকার নেশাজা‌তীয় কফ সিরাপ উদ্ধার হয়েছে দক্ষিণ অসমের করিমগঞ্জ জেলার অন্তর্গত ত্রিপুরা সীমান্তবর্তী চুরাইবাড়িতে। নিষিদ্ধ কফ সিরাপ পাচারে ব্যবহৃত ১৪ চাকার একটি লরি বাজেয়াপ্ত করার পাশাপাশি দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যপ্রদে‌শের অশোকনগরের বাসিন্দা তথা লরি চালক র‌বি শর্মা এবং পাথারকা‌ন্দির (অসমের করিমগঞ্জ জেলাধীন) কলক‌লিব‌স্তির‌ সুশীল শুক্ল‌বৈদ্য বলে পরিচয় পাওয়া গেছে।

বাজারিছড়া থানাধীন চুরাইবাড়ি পুলিশ ওয়াচপোস্টের ইনচার্জ প্রণব মিলি জানান, আজ শ‌নিবার সকা‌লে পিবি ১৩ ‌বি‌ডি ৫৫৩৪ নম্ব‌রের মুরগির দানা বোঝাই একটি ১৪ চাকার ল‌রি উত্তরপ্রদেশের বেণারস থে‌কে ত্রিপুরায় প্রবে‌শের জন্য আসে। চুরাইবা‌ড়ি ওয়াচপোস্টে কর্মরত পুলিশ কর্মীদের নিয়ে তিনি ওই ল‌রিতে তালা‌শি চালান। তালাশি অভিযানে মুরগির দানার বস্তার আড়াল থে‌কে ৪০২ কার্টু‌নে ৬৪,৩২০ শিশি নেশাজাতীয় এসকাফ কফ সিরাপ উদ্ধার হয়েছে। উদ্ধারকৃত কফ সিরাপ এসকাফগুলির কা‌লোবাজারি মূল্য প্রায় সা‌ড়ে ছয় কো‌টি টাকা হ‌বে, জানান ওয়াচপোস্টের ইনচার্জ প্রণব মিলি।

নেশাদ্রব্য পাচারের অভিযোগে ল‌রির চালক ও সহচাল‌ক যথাক্রমে র‌বি শর্মা এবং সুশীল শুক্ল‌বৈদ্যকে আটক করা হয়। ধৃতদের বয়ানের ওপর ভিত্তি করে তাদের বিরুদ্ধে এনডিপিএস-এর সুনির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানান পুলিশ অফিসার প্রণব।

Show More

Related Articles

Back to top button