Barak Valley

প্রিপেইড স্মার্ট মিটারের বিরুদ্ধে প্রতিবাদ অব্যাহত করিমগঞ্জে

করিমগঞ্জ. ৮ জুন : সমগ্র করিমগঞ্জ জেলায় গ্রাহক স্বার্থ বিরোধী প্রিপেইড স্মার্ট মিটার প্রতিস্থাপনের প্রক্রিয়া বন্ধ রাখা, প্রিপেইড স্মার্ট মিটার ব্যবস্থা বন্ধ করে পোস্টপেইড ব্যবস্থা অব্যাহত রাখা এবং সাম্প্রতিক বিদ্যুত্‍ মাশুল বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবিতে রাজ্য জুড়ে বিক্ষোভ অব্যাহত ।

বৃহস্পতিবার করিমগঞ্জ স্টেশন রোডের গঙ্গা ভাণ্ডারের সম্মুখস্থ প্রাঙ্গনে অল আসাম ইলেকট্রিসিটি কনজিউমারস অ্যাসোসিয়েশনের কনভেনার্স কমিটির বিশিষ্ট সদস্যরা জমায়েত হয়ে স্লোগান দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন । এরপর স্টেশন রোড হয়ে স্কোয়াড মিছিল করে শিববাড়ি রোডে অবস্থিত বিদ্যুত্‍ বিভাগের কার্যালয়ে এসে উপস্থিত হয়ে জনতার সম্মুখে অবিরত স্লোগানে স্লোগানে আকাশ বাতাস মুখরিত করে তোলেন।

এপিডিসিএল এর করিমগঞ্জ ইলেকট্রিক্যাল ডিভিশনের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার বিক্ষোভ কারীদের সম্মুখে এসে উপস্থিত হলে স্মারকলিপি পড়ে শোনান মুখ্য কনভেনার সুনীত রঞ্জন দত্ত, এরপর তোলে দেওয়া হয় তার হাতে ।

স্মারকলিপিতে প্রধানত পাঁচটি দাবি উত্থাপন করা হয়। যার মধ্যে প্রথমত সমগ্র করিমগঞ্জ জেলায় প্রিপেইড স্মার্ট মিটার প্রতিস্থাপন প্রক্রিয়া বন্ধ রাখতে হবে, দ্বিতীয়তঃ গ্রাহক স্বার্থ বিরোধী প্রিপেইড স্মার্ট মিটার প্রতিস্থাপনের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে, তৃতীয়তঃ প্রিপেইড স্মার্ট মিটার প্রতিস্থাপন করে জনগণের কোটি কোটি ট্যাক্সের টাকা অপব্যয় করা চলবে না, চতুর্থত প্রিপেইড স্মার্ট মিটার ব্যবস্থা বন্ধ করে পোস্টপেইড ব্যবস্থা অব্যাহত রাখতে হবে, পঞ্চমত ঘনঘন বিদ্যুতের মাসল বৃদ্ধি করা চলবে না এবং সাম্প্রতিক বিদ্যুত্‍ মাসুল বৃদ্ধি করার সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।

স্মারকলিপি প্রদান করার পর উপস্থিত জনতার সম্মুখে অন্যতম কনভেনার দুজন গৌতম চৌধুরী এবং অজয় চৌধুরী বক্তব্য রাখতে গিয়ে বলেন বিদ্যুত্‍ একটা পরিষেবা ইংরেজিতে যাকে বলে সার্ভিস অর্থাত্‍ সেখানে সার্ভিস দেওয়ার পর তার বিনিময়ে গ্রাহকদের কাছ থেকে টাকা নেবে, অগ্রিম টাকা দেওয়ার কোন ব্যবস্থা গ্রাহক আইন বিরোধী। তাই তারা উপস্থিত জনসাধারণকে আগামী ১৮ তারিখ করিমগঞ্জ বঙ্গ ভবনে যে কনভেনশন হবে সেই কনভেনশনে উপস্থিত থাকার জন্য আবেদন জানান। আজকের এই কর্মসূচিতে অন্যান্য বিশিষ্ট দের মধ্যে উপস্থিত ছিলেন সুবীর বরণ রায়, বদরুল হক চৌধুরী, বাসুদেব সেন, তুতিবুর রহমান, গোপাল চন্দ্র পাল ,পরিমল চক্রবর্তী, বিষ্ণু দত্ত পুরকায়স্থ,আব্দুর রহিম, স্বপন বণিক, দেবব্রত শুক্ল, অরুণাংশু ভট্টাচার্য সহ অনেকে ।

Show More

Related Articles

Back to top button