Barak Valley

বিভিন্ন দাবিতে সিপিআইএম- এর মিছিল বদরপুরে

বদরপুর : জনজীবনের অতি গুরুত্বপূর্ণ দাবিগুলি নিয়ে রাজ্যব্যাপী প্রচার চালিয়ে যাচ্ছেন সি পি আই (এম) কর্মী সদস্যরা। মে এবং জুন মাসে রাজ্যের জনজীবনের গুরুত্বপূর্ণ দাবিগুলি নিয়ে মানুষের বাড়ি বাড়ি প্রচার চালানোর সিদ্ধান্ত নিয়েছে দলের রাজ্য কমিটি। সেইমত করিমগঞ্জ সি পি আই (এম) এর জেলা কমিটি এবং শাখাগুলি গ্রাম, শহরে প্রচারে নেমেছে। দীর্ঘদিন খরার পর যেলায় বর্ষার প্রাদুর্ভাব পরিলক্ষিত হচ্ছে। বিগত বছরের বন্যার ভয় কাটেনি জনমনে।

অতিবর্ষনে ইতিমধ্যেই শহরগুলির লোকবসতি জমা জলের কৃত্রিম বন্যায় প্লাবিত। ট্রিপল ইঞ্জিন পৌরসভাগুলির বাগাড়ম্বর মানুষের কাছে পর্বতের মুষিক প্রসবের মতই প্রতীয়মান হচ্ছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেই সি পি আই (এম) বদরপুর কমিটির ডাকে জনজীবনের দশ দফা দাবি নিয়ে প্রবল বৃষ্টি মাথায় বদরপুর শহরের রেলওয়ে শহিদ থেকে বাস ষ্টেণ্ড পর্যন্ত মিছিল করলেন সি পি আই (এম) কর্মীরা।

মিছিলে যোগ দিয়ে সি পি আই (এম) বদরপুর কমিটির সম্পাদক তরুন গুহ বলেন বদরপুর শহরের মিশন রোড,জুমবস্তী, ধর্মনগর বস্তী, ছালেবাড়ি, রিটায়ারমেণ্ট কলোনি সহ বিরাট অঞ্চল বৃষ্টির জমা জলে প্লাবিত। বরাকের অন্যান্য শহরের মত এই শহরেও পৌর নাগরিকদের মৌলিক সমস্যাগুলির সমাধানে পৌরসভার কোন সুনির্দিষ্ট বৈজ্ঞানিক কর্মসূচি নেই।

সদ্য প্রকাশিত খসড়া ডিলিমিটেশনের প্রতিবাদ জানিয়ে সি পি আই (এম) নেতা বলেন এই ডিলিমিটেশন উগ্র হিন্দুত্ববাদ এবং উগ্র অসমীয়া জাতিয়তাবাদের প্রতিফলন। নির্বাচন কমিশন নিজস্ব স্বকীয়তা হারাতে বসেছে। তারা বিজেপি, আর এস এসের হয়ে কাজ করছেন।বরাকের মানুষের স্বার্থকে উপেক্ষা করে দুইটি বিধান সভা সমষ্টি কেটে নেওয়া হয়েছে। সীমা নির্ধারণের সময় সমষ্টির ভৌগলিক অবস্থান, যাতায়াতের সুবিধাকে অবহেলা করা হয়েছে। মানুষ এই অবৈজ্ঞানিক সীমা নির্ধারণ মেনে নেবেন না বলে তিনি উল্লেখ করেন। এই বিষয়ে সি পি আই (এম) শীঘ্র আন্দোলনে নামবে বলে তিনি জানান। এদিন মিছিলে অন্যান্যদের মধ্য ছিলেন সি পি আই (এম) করিমগঞ্জ জেলা সম্পাদক মণ্ডলির সদস্য পার্থ হাজরা,জীতেন্দ্র দাস, মইনূল হক, আব্দুল আজিজ, নির্মল ধর প্রমুখ ।

Show More

Related Articles

Back to top button