Barak Valley

বেটি বাঁচাও বেটি পড়াও অভিযানের অধীনে করিমগঞ্জে মেয়েদের জন্য আত্মরক্ষার ট্যাকওয়ান্ডো প্রশিক্ষণ

জনসংযোগ, করিমগঞ্জ : করিমগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে এবং উইঙ্গস ফর ইয়ুথ এনজিও-এর সহযোগিতায় করিমগঞ্জ জেলার মেয়েদের সেল্ফ ডিফেন্স বা আত্মরক্ষার জন্য সোমবার করিমগঞ্জে ট্যাকওয়ান্ডো প্রশিক্ষণ কার্যসূচির উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১ টায় করিমগঞ্জ শহরের সরস্বতী বিদ্যানিকেতন সিনিয়র সেকেন্ডারি বিদ্যালয়ে এই প্রশিক্ষণ কার্যসূচির সূচনা করা হয়।

এতে নারীর ক্ষমতায়নের জন্য করিমগঞ্জের নারী ও শিশু উন্নয়ন বিভাগের অধীনে, বেটি বাঁচাও বেটি পড়াও অভিযানের অধীনে আত্মরক্ষামূলক প্রশিক্ষণ প্রদানের জন্য প্রধান ভূমিকা নেওয়া হয়েছে।লক্ষণীয়, এতে তিন মাসের একটি পূর্ণাঙ্গ প্রশিক্ষণ প্রদান করা হবে। যেখানে বিভিন্ন বয়সের প্রায় ২০০ জন মেয়ে অংশগ্রহণকারী আত্মরক্ষার প্রশিক্ষণ গ্রহণ করবে।

এদিনের উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা করেন করিমগঞ্জের সহকারি আয়ুক্ত ও ভারপ্রাপ্ত জেলা সমাজ কল্যাণ আধিকারিক রূপক মজুমদার। তিনি বলেন এই প্রশিক্ষণ কার্যসূচির মাধ্যমে মেয়েদেরকে আত্মরক্ষার পদ্ধতিগুলি শেখানো হবে। পাশাপাশি তিনি বলেন এর মাধ্যমে মেয়েদের মধ্যে শারীরিক সক্ষমতা বাড়বে সাথে সাথে আত্মবিশ্বাস ও বৌদ্ধিক বিকাশও বাড়বে। অনুষ্ঠানে করিমগঞ্জ ডিএইচইডব্লিউ এর জেলা প্রকল্প সমন্বয়ক ঈশিতা দাস, এনজিওর সদস্য, মেয়ে অংশগ্রহণকারী এবং তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

Show More

Related Articles

Back to top button