Barak Valley

ভারতে সাজা ভোগের পর করিমগঞ্জের সুতারকান্দি সীমান্ত দিয়ে দুই বাংলাদেশিকে হস্তান্তর

করিমগঞ্জ : অবৈধ অনুপ্রবেশের দায়ে সাজা ভোগের পর বাংলাদেশের দুই নাগরিককে স্বদেশে হস্তান্তর করা হয়েছে। আজ মঙ্গলবার করিমগঞ্জের সুতারকান্দি-শেওড়া বিয়ানিবাজার স্থলবন্দর দিয়ে তাঁদের হস্তান্তর করা হয়েছে।

সুতারকান্দি বিয়ানিবাজারের শেওলা সীমান্ত দিয়ে বিএসএফ ও অসম সীমান্ত পুলিশ তাদেরকে বিজিবি ও ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দিয়েছে।

দীর্ঘদিন সাজা ভোগের পর মঙ্গলবার যারা নিজের দেশে পাড়ি দিয়েছেন তারা যথাক্রমে নরাইল জেলার হেলাল শিকদার এবং মহম্মদ নাজমুল ফকির। কয়েক বছর কারাবাসের পর তাদের সাজার মেয়াদ শেষে এবং বাড়ির ঠিকানা নিশ্চিত হওয়ার পর তিন মাসের মেয়াদ থাকা ট্র্যাভেল পারমিট ইস্যু করা হয়।

স্বদেশে প্রত্যর্পণের জন্য মঙ্গলবার সকালে তাদের নিয়ে আসা হয় করিমগঞ্জে। সীমান্ত পুলিশের সহযোগিতায় স্বাস্থ্য পরীক্ষা শেষে নিয়ে যাওয়া হয় সুতারকান্দিতে। বিএসএফ এবং সীমান্ত পুলিশ যৌথভাবে হস্তান্তর প্রক্রিয়া শুরু করে।

দুপুরে সুতারকান্দি ল্যান্ড পোর্টে ১৩৬০ নম্বর পিলারের সীমান্তে জিরো পয়েন্টে বিএসএফ ও অসম সীমান্ত পুলিশ বিয়ানিবাজার বিজিবি ও শেওলা ইমিগ্রেশন পুলিশের কাছে সংশ্লিষ্ট বাংলাদেশিদের হস্তান্তর করা হয়।

ভারতীয় পক্ষে তখন উপস্থিত ছিলেন ১৬ বিএন বিএসএফ-এর কোম্পানি কমান্ডার সুনীল কুমার, সুতারকান্দি আইসিপি ইনচার্জ সমরেন্দ্র চক্রবর্তী, অসম পুলিশ সীমান্ত শাখার এসআই কুলজিত্‍ সিনহা। বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন ৫২ নং বিজিবি কোম্পানি কমান্ডার বাবুল খান, শেওলা আইসিপি ইনচার্জ নিয়াজ মুর্শিদ আবির, সহ-ইমিগ্রেশন পুলিশ আধিকারিকরা।

Show More

Related Articles

Back to top button