Barak Valley

মিশন ইন্দ্রধনুষ ৫.০ সফল করতে করিমগঞ্জে প্রস্তুতি সভা

জনসংযোগ, করিমগঞ্জ : সমগ্র দেশের সঙ্গে করিমগঞ্জ জেলায়ও ৫ বছর পর্যন্ত বয়সের শিশুদের নিয়মিত টিকাকরণ সম্পূর্ণ করা সুনিশ্চিত করতে ৭ থেকে ১২ আগস্ট প্রথম পর্যায়ের মিশন ইন্দ্রধনুষ ৫.০ কার্যসূচী হাতে নেওয়া হয়েছে। পাশাপাশি এতে গর্ভবতী মহিলাদেরও নিয়মিত টিকা প্রদান করা হবে।

এর কার্যসূচী ফির করতে বৃহস্পতিবার করিমগঞ্জের স্বাস্থ্য যুগ্ম সঞ্চালক কার্যালয়ের সভাকক্ষে স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত এডিসি মিনার্ভা দেবী আরামবামের পৌরহিত্যে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সহকারি আয়ুক্ত রং বামন টেরং, স্বাস্থ্য যুগ্ম সঞ্চালক ডা.রাজিব কুমার বরুয়া, মুখ্য চিকিত্‍সা ও স্বাস্থ্য আধিকারিক ডা. রঞ্জিত বৈদ্য, ডা.মৃন্ময় দেব, ভারপ্রাপ্ত ডিআইও ডা. শুভাশিস দাস, রাতাবাড়ি পিএইচসি-র ভারপ্রাপ্ত এসডিএম অ্যান্ড এইচও ডা. বি সি বিশ্বাস, গিরিশগঞ্জ বি পিএইচসি-র এসডিএম অ্যান্ড এইচও ডা. সুপ্রিয় রায়, এনএইচএম এর ডিপিএম হানিফ মোহাম্মদ কৌশর আলম ও ডিএমই সুমন চৌধুরী প্রমুখ সহ এই মিশনের সাথে যুক্ত সহকারি বিভাগের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এতে এডিসি মিনার্ভা দেবী জানান যে জেলায় পাঁচ বছর বয়সের যেসব শিশু নিয়মিত টিকা থেকে বাদ পড়েছে তাদেরকে শনাক্ত করে এই টিকাকরণের বিশেষ কর্মসূচির আওতায় এনে তাদের টিকাকরণ সুনিশ্চিত করতে হবে। এতে তিনি স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের বাদ পড়া শিশুদের শনাক্ত করে এর তালিকা প্রস্তুত করতে নির্দেশ দেন। পাশাপাশি তিনি ক্ষেত্রপর্যায়ে কর্মরত আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের তাদের এলাকার প্রতিটি শিশুর সম্পূর্ণ টিকাকরণ সুনিশ্চিত করতে বিশেষভাবে উদ্যোগ নিতে আহ্বান জানান।

এদিকে মিশন ইন্দ্রধনুষ ৫.০ সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা গড়ে তুলতে জেলায় স্থায়ী মাইক যোগে ও সামাজিক মাধ্যম সহ অন্যান্য যোগাযোগ মাধ্যমে প্রচার অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, মিশন ইন্দ্রধনুষ ৫.০ দ্বিতীয় পর্যায়ের কার্যসূচী ১১ থেকে ১৬ সেপ্টেম্বর এবং তৃতীয় পর্যায়ে ৯ থেকে ১৪ অক্টোবর সমগ্র দেশের সঙ্গে করিমগঞ্জ জেলায়ও অনুষ্ঠিত হবে।

Show More

Related Articles

Back to top button