Barak Valley

রেমাল : হাইলাকান্দির ধসপ্রবণ এলাকায় সতর্কতা জারি করল প্রশাসনের

জনসংযোগ, হাইলাকান্দি, ২৬ মে : বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে হাইলাকান্দি জেলার ধস প্রবন টিলামাটি বেষ্টিত এলাকা গুলির প্রতি নজর রাখতে সতর্কতা জারি করা হয়েছে। জেলা প্রশাসনের বিপর্যয় শাখা থেকে প্রচারিত এক আবেদনে জেলার সার্কেল অফিসারদেরকে তাদের নিজ নিজ এলাকার ধ্বসপ্রবন এলাকাগুলির জনসাধারনকে এ ব্যাপারে সচেতন করে তুলতে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে ঝড়ো হাওয়া এবং অত্যধিক বৃষ্টিপাতের ফলে জীবন ও সম্পত্তির হানি যাতে না-হয়,সেজন্য জনসাধারণকে সতর্ক থাকতেও প্রশাসনের বিপর্যয় শাখা থেকে আবেদন জানানো হয়েছে।

উল্লেখ্য ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে আগামীকাল সোমবার এবং পরের দিন মঙ্গলবার হাইলাকান্দি জেলার উপর দিয়ে ঝড়ো ঘূর্ণি হাওয়া ও অত্যধিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া বিজ্ঞান বিভাগের সর্তকতায় জানানো হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে যদি অত্যধিক বৃষ্টিপাতের ফলে নদী গুলির জলস্ফীতি বিপদসীমার উপরে চলে যায় তবে সে ক্ষেত্রে হাইলাকান্দি জেলার আভ্যন্তরীণ জল পরিবহন বিভাগ পরিচালিত ফেরি নৌকা এবং ইঞ্জিন চালিত নৌকা গুলির চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করতেও প্রশাসন থেকে সতর্কতা জারি করা হয়েছে।

Show More

Related Articles

Back to top button