Barak Valley

লাচিত সেনা ও আসুর ব্যানার ছেঁড়ার ঘটনায় উদ্বেগ

শিলচর পিএনসি : সাম্প্রতিক দুর্গা পূজার সময় বীর লাচিত সেনা ও ছাত্র সংগঠন আসু বেনার ছেঁড়ার মত যে কাণ্ড ঘটালো এতে উত্তর পূর্ব ভিত্তিক সামাজিক সংগঠন ড শ্যামা প্রসাদ মুখার্জি মেমোরিয়াল স্বার্থ সুরক্ষা পরিষদ উদ্বেগ প্রকাশ করেছে।

পরিষদের সভাপতি বিশিষ্ট সাংবাদিক হারাণ দে শনিবার সাংবাদিকদের কাছে এবিষয়ে বক্তব্য রাখতে গিয়ে এধরনের অশোভনীয় আচরণের নিন্দা করেন। পুজা মন্ডপে বাংলায় বেনার লিখা কোন অপরাধ নয় । তা সে আসাম ই হোক বা দিল্লি হোক বা কর্নাটক ই হোক। পুজা মন্ডপে বাংলায় বেনার টাঙানোতে অসমীয়া ভাষার প্রতি অসম্মান প্রদর্শন বা ভাষা আগ্রাসন কোন টাই নয় এটা সংগঠন দুটির বোঝা উচিত ছিল। তাদের কি জানা নেই যে দক্ষিণ ভারতের তামিলনাড়ু ও তেলেঙ্গানায় ওতো বহু স্থানে বাংলায় সাইনবোর্ড রয়েছে কই সেখানে তো কোন বাধা নেই হারাণ বাবু প্রশ্ন তোলেন৷

তিনি সংগঠন দুটির প্রতি আহ্বান জানিয়ে বলেন একবিংশ শতাব্দীর যুগে এধরনের সংকীর্ণ মনোভাব ছেড়ে তাদের অসমীয়া ও বাঙালির মধ্যে পারস্পরিক সম্পর্ক সুদৃঢ় করার কাজে এগিয়ে আসা উচিত। এছাড়া এধরনের বাঙালি বিদ্বেষী কাজ করার আগে অসমীয়া ভাষা সংস্কৃতির উন্নয়নের ক্ষেত্রে রবীন দে ,হেমাঙ্গ বিশ্বাস ও রাজমোহন নাথ প্রমূখের মত বহু বাঙালি মনীষীদের যে অবদান রয়েছে তা একবার হলেও চিন্তা করা উচিত ছিল।

Show More

Related Articles

Back to top button