Barak Valley

শিলচর ও করিমগঞ্জ সংসদীয় আসনের ভোট গণনা মঙ্গলবার: প্রস্তুতি র কাজ সম্পূর্ন

শিলচর (পিএন সি) ৩ মে – বরাক উপত্যকার শিলচর (তফসিলি জাতির জন্য সংরক্ষিত) এবং করিমগঞ্জ (সাধারণ) লোকসভা কেন্দ্রের ভোট গণনা মঙ্গলবার অনুষ্ঠিত হবে। সাতটি বিধানসভা কেন্দ্র নিয়ে গঠিত শিলচর লোকসভা কেন্দ্রের ভোট গণনা রাম নগর আন্তর্জাতিক বাস টার্মিনালে অনুষ্ঠিত হবে। সকাল ৮টায় ভোট গণনা শুরু হবে এবং দুপুর নাগাদ ফলাফল পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, ২৬ এপ্ৰিল এই আসনের ভোট অনুষ্ঠিত হয় এবং ১ ৩লাখ ৩০হাজার ভোটারের মধ্যে ৭৬ শতাংশ ভোট দেন। বিজেপি, কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেস সহ মোট ছয়জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মূল লড়াই হবে বিজেপির পরিমল শুক্লাবৈদ্য (রাজেজ্য পরিবহন মন্ত্রী) এবং কংগ্রেসের সূর্য কান্ত সরকারের মধ্যে। তৃতীয় স্থানে থাকবেন তৃণমূল কংগ্রেস প্রার্থী রাধে শ্যাম বিশ্বাস। বাকি তিন নির্দল প্রার্থীর জামিন বাজেয়াপ্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

একইভাবে, ছয়টি বিধানসভা কেন্দ্র নিয়ে গঠিত করিমগঞ্জ লোকসভা কেন্দ্রের ভোট গণনার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকাল ৮টায় করিমগঞ্জ কলেজ গণনা কেন্দ্রে ভোট গণনা শুরু হবে। করিমগঞ্জ আসনে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তবে মূল লড়াই হবে বর্তমান বিজেপি সাংসদ কৃপা নাথ মালাহ এবং কংগ্রেসের হাফিজ রশিদ আহমেদ চৌধুরীর মধ্যে। তৃতীয় স্থানে থেকে এআইইউডিএফ প্রার্থী শাহবুল ইসলাম চৌধুরী পরাজিত হবেন। মে মাসে শিলচের সঙ্গে করিমগঞ্জেও । । ১৪ লক্ষের ও বেশি ভোটার থাকা এই নির্বাচনী আসনে ৮০ শতাংশ ভোটার তাদের ভোট দিয়েছেন।

Show More

Related Articles

Back to top button