Barak Valley

শিশু সুরক্ষায় ইছাবিল চা বাগান নাচ ঘরে সচেতনতা কার্যসূচী

জনসংযোগ, করিমগঞ্জ : সোনালী শৈশব সুরক্ষিত অসম, ৯০ দিন ব্যাপী কার্যসূচির অধীনে রবিবার করিমগঞ্জের জেলা শিশু সুরক্ষা বিভাগের উদ্যোগে ইছাবিল চা বাগান নাচ ঘরে এক সচেতনতামূলক কার্যসূচী অনুষ্ঠিত হয়েছে। শিশু সুরক্ষার প্রয়োজনীয়তা সহ শিশু সুরক্ষার খাতিরে সরকার থেকে কি কি সুযোগ সুবিধা প্রদান করার ব্যবস্থা দেওয়া হয়েছে তা নিয়ে আলোচনা করেন শিশু সুরক্ষা আধিকারিক দেবযানী দাস।

পাশাপাশি বাল্যবিবাহ, শিশু শ্রমিক, শিশু পাচার, অবৈধ দত্তক ইত্যাদি সমস্যাগুলি এবং বিভিন্ন অনৈতিক বিষয় নিয়ে আলোচনা করেন সি ডব্লিউ সি সদস্য সত্যজিত্‍ দাস। তিনি বলেন শিশুশ্রম, বাল্যবিবাহ ইত্যাদি হচ্ছে একজন শিশুর সাথে অন্যায় অবিচার করা, তার সাথে সাথে আমাদের সমাজকে বর্বরতার দিকে ঠেলে দেওয়া। এই আলোচনা সভায় অংশগ্রহণ করেন এসএইচজি, আশা কর্মী, জীবিকা সখী সহ এলাকার গ্রামবাসী প্রায় ২০০ জন ব্যক্তি।

এছাড়া ওইদিনের আলোচনা সভায় বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে অংশগ্রহণ করেন ইছাবিল গ্রাম পঞ্চায়েতের সভাপতি রামেশ্বর ছেত্রী, ইছাবিল আঞ্চলিক পঞ্চায়েত সদস্য লক্ষণ রবিদাস, ইচাবিল চা বাগান কল্যাণ সমিতির চেয়ারম্যান মধুসূদন লোহার, শিলচর সেবা কেন্দ্রের জেমস হালাম, পুরো অনুষ্ঠান পরিচালনা করেন শিলচর সেবা কেন্দ্রের (এনজিও) রাজেশ হালাম। এতে শিশু সুরক্ষা বিভাগ থেকে মমি শুক্লবৈদ্য উপস্থিত ছিলেন। আলোচনা সভার শেষে ওইদিন চা বাগানের জনবসতি এলাকায় শিশু সুরক্ষার বার্তা নিয়ে এক শোভাযাত্রা বের করা হয়।

Show More

Related Articles

Back to top button