Barak Valley

সড়ক দুর্ঘটনা এড়াতে পরিবহন বিভাগের সচেতনতা সভা

করিমগঞ্জ, ৯ আগস্ট : বুধবার শ্রীগৌরী হায়ার সেকেন্ডারি স্কুলে পথ সুরক্ষা সম্পর্কে এক সচেতনতা সভা অনুষ্ঠিত হয়। এদিন সকালের ছাত্র সমাবেশে স্কুলের অধ্যক্ষ মাশুক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় জেলা পরিবহন আধিকারিক সাহাব উদ্দিন তাপাদার পথ সুরক্ষার বিভিন্ন দিক সম্পর্কে ছাত্রছাত্রীদের বিশদ অবহিত করেন।

এর আগে তাঁকে বরণ করেন স্কুলের বিষয় শিক্ষক প্রীতম নাথ। জেলা পরিবহন আধিকারিক প্রথমে ছাত্রছাত্রীদের পড়াশোনায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। এপিজে আব্দুল কালাম সহ মনীষীর জীবনের কিছু শিক্ষামূলক ঘটনা ছাত্রছাত্রীদের বলেন তিনি। এরপর পথ সুরক্ষা সম্পর্কে বলতে গিয়ে বাইক চালানোর সময় চালক ও আরোহীকে অবশ্যই হেলমেট ব্যবহার করতে বলেন ডিটিও তাপাদার। যান চালনার সময় মোবাইল ফোন ব্যবহার না করার পরামর্শ দেন।

যাত্রী হিসেবে যানবাহনে চাপলে সিটবেল্ট ব্যবহার করতে বলেন তিনি। নেশা সামগ্রী সেবন কখনও গাড়ি না চালানোর কথা বলেন ডিটিও। রাস্তা অতিক্রম করার সময় ছাত্রছাত্রীদের জেব্রা ক্রসিং ব্যবহার করার পরামর্শ দেন। আরও বিভিন্ন সতর্কতামূলক পরামর্শ দিয়ে সবাইকে নিজের জীবনের সুরক্ষায় যত্নবান হতে বলেন ডিটিও।

অধ্যক্ষ আহমদ তাঁকে সাধুবাদ জানিয়ে মাসকয়েকের মধ্যে স্কুলে আরেকটি সচেতনতা সভা করার আহবান জানান। শিক্ষক – ছাত্রছাত্রীদের জন্য কয়েকটি বিভাগীয় সচেতনতা পুস্তিকা প্রদান করেন ডিটিও। অনুষ্ঠানে বিষয়ভিত্তিক একটি স্বরচিত কবিতা পড়ে শোনায় নিলামবাজার এসভি বিদ্যানিকেতন হায়ার সেকেন্ডারি স্কুলের দশম শ্রেণির ছাত্র দেবাশিস ভট্টাচার্য।

অনুষ্ঠানে শ্রীগৌরী স্কুলের শিক্ষক – কর্মচারীদের মধ্যে উপস্থিত ছিলেন রবিজিত্‍ রায়, জনা দে, শিখা দত্ত, শিবানি ভট্টাচার্য, ভাস্কর রায়চৌধুরী, সুদীপ্তা কর, দেবস্মিতা পাল, সুপান চন্দ, প্রশান্তকুমার পাল, মমতাজ বেগম, অজয় হোড়, মমতা নাথ, নয়নমণি দাস প্রমুখ।

Show More

Related Articles

Back to top button