Barak Valley

সাঁতরে কুশিয়ারা নদী পার হয়ে বাংলাদেশে পদার্পণকারী করিমগঞ্জের যুবককে বিএসএফ-কে হস্তান্তর বিজিবির

করিমগঞ্জ : সাঁতরে কুশিয়ারা নদী পার হয়ে বাংলাদেশের জকিগঞ্জে চলে গিয়েছিল করিমগঞ্জ জেলার অন্তৰ্গত পাথারকান্দির যুবক ঝুলন বৈদ্য। আজ শনিবার সকালে ঝুলনকে বিএসএফ-এর হাতে তুলে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃপক্ষ।

ঘটনটি ঘটেছিল গতকাল শুক্রবার সন্ধ্যায় করিমগঞ্জ শহরে বাংলাদেশ সীমান্তঘেঁষা কুশিয়ারা নদীর বিসর্জনঘাটে। বিসৰ্জনঘাটে স্নান করতে নেমেছিল পাথারকান্দি থানাধীন ইলামছড়া গ্রামের জনৈক বেণু বৈদ্যের ছেলে ঝুলন বৈদ্য। স্নান করতে গিয়ে সাঁতরে নদী পার হয়ে চলে যায় বাংলাদেশ সীমান্তবর্তী জকিগঞ্জে। সেখানে তাকে আটক করে বিজিবি।

ইত্যবসরে করিমগঞ্জ থেকে জকিগঞ্জে পাড়ি দেওয়ার ঘটনায় হইচই লেগে পড়ে যায় এপারে সীমান্ত শহরে। সাঁতার কেটে পাড়ি দেওয়ার দৃশ্য মোবাইলে ভিডিও করেন বিসর্জনঘাটে উপস্থিত বহুজন।

এদিকে ঘটনার পর করিমগঞ্জ সদর থানা ও নদী পুলিশ সহ বিএসএফ-এর স্টিমারঘাট বিওপির শীর্ষ আধিকারিকরা বিসর্জনঘাটে ছুটে আসেন। শুক্রবার রাতেই বিএসএফ-এর তরফ থেকে যোগাযোগ করা হয় বিজিবি কর্তৃপক্ষের সঙ্গে। বিজিবিও ঘটনার সত্যতা স্বীকার করে।

আজ শনিবার দুদেশের সীমান্ত রক্ষী বাহিনীর ফ্ল্যাগ মিটিঙের পর ঝুলন বৈদ্যকে বিএসএফ-এর কাছে হস্তান্তর করে বিজিবি। বিএসএফ মানসিকভাবে বাধাগ্রস্ত যুবক ঝুলনকে করিমগঞ্জ সদর থানায় সমঝে দেয়। এর পর আইনি প্রক্রিয়া সম্পন্ন করে পুলিশ ঝুলনকে তার পরিবারের হাতে তুলে দিয়েছে।

Show More

Related Articles

Back to top button