Barak Valley

সাংবাদিকদের নিরাপত্তা সুনিশ্চিত করার আর্জি এডিটরস গিল্ডের

শিলচর পিএনসি ১৪ মে – এডিটরস গিলড অফ ইন্ডিয়া ভারতের নির্বাচন কমিশনের কাছে আবেদন জানিয়ে বলেছে যে বর্তমানের নির্বাচনের সময় দেশের বিভিন্ন স্থানে খবর সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে সরকারের আইন প্রয়োগকারী সংস্থা গুলো কে যেন নির্দেশ দেওয়া হয়।

মূখ্য নির্বাচন কমিশনার রাজীাব কুমারের কাছে প্রেরিত এক চিঠিতে এডিটরস গিলড অফ ইন্ডিয়ার সভাপতি অনন্ত নাথ , সাধারণ সম্পাদক রুবেল ব্যানার্জী ও কোষাধ্যক্ষ কে ভি প্রসাদ বলেন যে নির্বাচনী প্রচারের সময়ে রাজনৈতিক দলগুলো দ্বারা সাংবাদিকদের হয়রানি এমনকি কখনো মারধর এমনকি শারীরিক ভাবে লাঞ্ছিত করার খবর পাওয়া গেছে। এই চিঠিতে এডিটরস গিল্ড অফ ইন্ডিয়ার পক্ষ থেকে নির্বাচনী দায়িত্বে থাকা সকল কর্মকর্তা ও কর্মচারীকে, নির্বাচন কমিশন বা অন্য যেকোন বিভাগকে এ ধরনের যেকোনো ঘটনার বিরুদ্ধে সতর্ক থাকতে এবং এবিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে অনুরোধ জানানো হয় -যাতে করে সাংবাদিকরা কোনো বাধা ছাড়াই এই অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়ে রিপোর্ট করতে সক্ষম হন।

এই একই বিষয়ে প্রেস ক্লাব অফ ইন্ডিয়া সহ সাংবাদিকদের আরো তিনটি সংগঠন মূখ্য নির্বাচন কমিশনারের কাছে চিঠি পাঠিয়ে সাংবাদিক দের সুরক্ষা ও নিরাপত্তা দেয়ার অনুরোধ জানিয়েছে। এই পত্রে সংগঠন গুলো উল্লেখ করে যে রায়বেরিলীতে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের এক সভায় রাঘব ত্রিবেদী নামের একজন সাংবাদিকের সঙ্গে ধাক্কা ধাক্কি করা হয় । এছাড়া পশ্চিম বঙ্গের বহরামপুরে তৃনমূল কংগ্রেসের এক সমাবেশে তান্যা চূগ নাম্নী এএন আই র একজন মহিলা সাংবাদিকের ওপর শারীরিক নির্যাতনের ঘটনাও ঘটেছে।

এই চিঠিতে স্বাক্ষর কারীরা হলেন প্রেস ক্লাব অফ ইন্ডিয়ার সভাপতি গৌতম লাহিড়ী, ইন্ডিয়ান উইমেন প্রেস কর্টেক্সের সভানেত্রী পারুল শর্মা, প্রেস এসোসিয়েশনের সভাপতি সিকে নায়ক এবং অল ইন্ডিয়া ওয়ার্কিং নিউজ কেমেরামেনস এসোসিয়েশনের সভাপতি এস এন সিনহা।
এক প্রেস বিজ্ঞপ্তিতে বরাক উপত্যকার বিশিষ্ট সাংবাদিক তথা এডিটরস গিল্ড অফ ইন্ডিয়ার সদস্য হারাণ দে এখবর জানিয়েছেন।

Show More

Related Articles

Back to top button