Barak Valley

স্বাধীনতা দিবসের কার্যসূচি স্থির করতে করিমগঞ্জে সভা অনুষ্ঠিত

জনসংযোগ, করিমগঞ্জ : করিমগঞ্জে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালনের কার্যসূচি স্থির করতে সোমবার করিমগঞ্জের জেলাশাসক মৃদুল যাদবের পৌরহিত্যে তার কার্যালয়ের সভা কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জানানো হয়, করিমগঞ্জ জেলার স্বাধীনতা দিবসের মূল অনুষ্ঠান শহরের সরকারি উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত হবে।

এতে সকাল ৯ টায় মুখ্য অতিথি কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হবে, থাকছে বিভিন্ন সুরক্ষা বাহিনী, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের প্যারেড ও মার্চপাস্ট, সংবর্ধনা, পুরস্কার বিতরণ ইত্যাদি।

এর আগে ওইদিন সকাল ৬ টায় জেলা তথ্য ও জনসংযোগ বিভাগের স্থায়ী মাইক যোগে দেশাত্মবোধক সঙ্গীতের মধ্যে দিয়ে এই দিবসের পালনের সূচনা করা হবে।

সকাল ৭ টায় ব্যক্তিগত ভবন, জনগনের বাসগৃহ, দোকান ইত্যাদিতে জাতীয় পতাকা উত্তোলন। সকাল ৮ টায় সরকারি কার্যালয়, ভবন, প্রতিষ্ঠান ইত্যাদিতে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

এদিকে সকাল সাড়ে ৮ টায় রাজ বাংলো রোডের শহীদ বেদীতে মুখ্য অতিথি কর্তৃক পুষ্পার্ঘ অর্পণ করা হবে।

পাশাপাশি মালেগড় সিপাহী বিদ্রোহের স্মৃতিসৌধে, চরগোলা এবং বদরপুর দুর্গেও শহীদদের পুষ্পার্ঘ অর্পণের কার্যসূচী গ্রহণ করা হয়েছে।

স্বাধীনতা দিবস উপলক্ষে অন্যান্য কার্যসূচির মধ্যে বন বিভাগ থেকে গাছের চারা রোপন, পৌরসভা থেকে সাফাই অভিযান, স্বাস্থ্য বিভাগ থেকে চক্ষু পরীক্ষা ও রক্তদান শিবিরের আয়োজন করতে বলেন জেলাশাসক।

পাশাপাশি, বিভিন্ন সামাজিক সংগঠন ও সংস্থার পক্ষ থেকে জেলা কারাগারের কয়েদিদের, সিভিল হাসপাতাল ও রেডক্রস হাসপাতালের রোগী, বৃদ্ধা আশ্রম ও অনাথ আশ্রমে ফল, মিষ্টি, বিস্কুট ইত্যাদি বিতরণ করা হবে। এছাড়া ওইদিন সন্ধ্যায় সরকারি ও বেসরকারি ভবন, কার্যালয়, জনগণের বাসগৃহ ইত্যাদিতে আলোকসজ্জা করতে আহ্বান জানানো হয়েছে।

এদিনের সভায় জেলাশাসক সব সরকারি ও কার্যালয়, ভবন, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যক্তিগত ভবন ইত্যাদিতে যথাযোগ্য মর্যাদায় সঠিকভাবে এবং যথাসময়ে জাতীয় পতাকা উত্তোলন করতে আহ্বান জানান। পাশাপাশি, জেলাশাসক সব কার্যালয় প্রধান ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নিজ নিজ প্রতিষ্ঠান সহ তাদের সহকারি প্রতিষ্ঠানগুলিতে স্বাধীনতা দিবস পালন সুনিশ্চিত করতে বলেন।

এছাড়া সরকারি উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সকলকে যোগদান করতে জেলা প্রশাসন থেকে আহ্বান জানানো হয়েছে।

এ দিনের সভায় আসাম রাজ্য পরিবহন নিগমের অধ্যক্ষ মিশন রঞ্জন দাস, ডিডিসি দীপক জিডুং, পুলিশ সুপার পার্থ প্রতিম দাস, এডিসি ধ্রুবজ্যোতি দেব, মিনার্ভা দেবী আরামবাম, ধ্রুবজ্যোতি পাঠক, উদয় শঙ্কর দত্ত, আনিস রসুল মজুমদার, সহকারি আয়ুক্ত বিক্রম চাষা, রূপক মজুমদার, প্রিয়াঙ্কা ইয়ামনাম, রং বামন টেরং, অতিরিক্ত পুলিশ সুপার গীতার্থ দেব শর্মা, সব চক্র আধিকারিক ও খন্ড উন্নয়ন আধিকারিক, বিভাগীয় প্রধান শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, বিশিষ্ট নাগরিক, রাজনৈতিক দলের কর্মকর্তা, বিভিন্ন সুরক্ষা সংস্থার কর্মকর্তা, সামাজিক সংগঠন, ক্লাব, এনজিও ইত্যাদির কর্মকর্তা সংবাদ মাধ্যমের প্রতিনিধি ও অন্যান্যরা এতে অংশগ্রহণ করেন।

Show More

Related Articles

Back to top button