Barak Valley

হাইলাকান্দিতে কাছাড় পুলিশের এনকাউন্টার, ধরাশায়ী কুখ্যাত ডাকাত আফজল

হাইলাকান্দি : হাইলাকান্দি জেলা সদর শহরে কাছাড় পু‌লি‌শের এনকাউন্টারে ধরাশায়ী হয়েছে কুখ্যাত ডাকাত আফজল হুসেন বড়ভুইয়াঁ ওরফে লাল। ঘটনা আজ সোমবার সকা‌ল প্ৰায় ১১টা নাগাদ শহরে অবস্থিত কালীবাড়ি রোডে সংঘটিত হয়েছে। এদিকে পু‌লি‌শের হা‌তে গ্রেফতার হ‌য়ে‌ছে হত লাল ডাকা‌তের সহযোগী গাড়িচালক। নিহত লাল ডাকাত কাছাড় জেলার অন্তর্গত উধারবন্দের বাসিন্দা বলে জানা গেছে।

পুলিশ সূত্ৰের খবর, শনিবার রাতে কাছাড় জেলার বিন্নাকান্দি পেট্রোল পাম্পে ডাকাতি সংগঠিত করে ছয়জনের এক দুষ্কৃতী দল। ডাকাতির পর পাম্পের দুই কর্মী বিশাল চাষা এবং নৈশ প্রহরী অজিত আলিকে অপহরণ করে তারা। অপহরণের পর তাদের মারধর করে শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতাল সংলগ্ন বাইপাস রোডে ছেড়ে দেয় ডাকাত দল। এর পর সোনাবাড়িঘাট এলাকার আইজল রোডে (কাছাড় জেলা) এক মিজো যুবতীকে দলবদ্ধভাবে ধর্ষণ করে দুষ্কৃতকারীরা।

ঘটনার পর কাছাড় জেলার অন্তর্গত লক্ষ্মীপুরের এসডিপিও ও থানার ওসি দুষ্কৃতীদের ধরতে অভিযান চালান। অভিযানে রবিবার রাতে আফজল হুসেন বড়ভুইয়াঁ এবং তার সাঁকরেদ গাড়ি চালককে পাকড়াও করে এসডিপিও নেতৃত্বাধীন পুলিশের দল। কিন্তু সুযোগ বুঝে পুলিশের হেফাজত থেকে আফজল হুসেন বড়ভুইয়াঁ পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তার পিছু ধাওয়া করে আজ সোমবার সকালে হাইলাকান্দিতে গিয়ে তাকে রুখতে এনকাউন্টার করতে বাধ্য হয় পুলিশ।

গুলিবিদ্ধ আফজল হুসেনকে নিয়ে যাওয়া হয় হাইলাকান্দির সন্তোষ কুমার রায় সিভিল হাসপাতালে। হাসপাতালের কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন। এর পর তার ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Show More

Related Articles

Back to top button