Barak Valley

হাইলাকান্দিতে বাল্যবিবাহ প্রতিরোধ এবং পকসো আইন সচেতনতা সভা

জনসংযোগ, হাইলাকান্দি : হাইলাকান্দি জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার লক্ষ্মীরবন্দ হায়ার সেকেন্ডারি স্কুলে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু নির্যাতন প্রতিরোধী আইন পকসো সম্পর্কে জনসচেতনতার জন্য এক জনসভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় ভাষণ দিতে গিয়ে এডিসি কিমচিন লঙ্গাম জেলায় বাল্যবিবাহ প্রতিরোধে জনসাধারণকে এগিয়ে আসার আবেদন জানান। বলেন, জেলার কোনও স্থানে বাল্যবিবাহ সংগঠিত হওয়ার কোনও খবর পেলে সঙ্গে সঙ্গে নিকটবর্তী জিপি সেক্রেটারি অথবা জেলা প্রশাসনের কাছে জানাতে হবে। সুরক্ষিত শৈশব সোনালী অসম কর্মসূচির অধীনে অনুষ্ঠিত আজকের জনসভায় শিশুদের ওপর সংগঠিত যৌন অপরাধ বিরোধী আইন ২০১২ সালের পকসো সম্পর্কে সচেতনতার বিভিন্ন টিপস সম্পর্কে অবগত করা হয়।

আজকের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে হাইলাকান্দি ডিস্ট্রিক্ট লিগ্যাল সার্ভিসেস অথরিটির সচিব বিদ্যাব্রত আচার্য, জেলা চাইল্ড ওয়েলফেয়ার কমিটির চেয়ারম্যান নীলাদ্রি শংকর দাস, স্টেট চাইল্ড প্রটেকশন সোসাইটির প্রোগ্রাম ম্যানেজার ড. ডিএস লেকরা সহ অন্য দুই কর্মকর্তা মধুমিতা কাশ্যপ, নাসিফা আলি, শ্রম আধিকারিক ইদুল আলি এবং প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুর রহমান প্রমুখ ভাষণ দেন। উদ্দেশ্য ব্যাখ্যা করেন জেলা শিশু সুরক্ষা আধিকারিক জালাল উদ্দিন।

Show More

Related Articles

Back to top button