Barak Valley

হাইলাকান্দিতে সেলারি বিলের হার্ডকপি ট্রেজারিতে জমা দেওয়া যাবে না

জনসংযোগ, হাইলাকান্দি : রাজ্য সরকারের অধিকারিক ও কর্মচারীদের সেলারি বিলের হার্ডকপি সেপ্টেম্বর মাস থেকে ট্রেজারিতে জমা দেওয়া যাবে না। সেপ্টেম্বর মাস থেকে ট্রেজারির কাজকর্ম পুরোপুরি অনলাইনে সম্পাদন করতে রাজ্য সরকার নির্দেশ দিয়েছে। এর ফলে সব ডিডিও (ড্রয়িং এন্ড ডিসবার্সিং অফিসার) কে একটি করে ডঙ্গল দেওয়া হবে।

পাশাপাশি সব ডিডিওদেরকে ডিজিটাল সিগনেচার সার্টিফিকেট (ডিএসসি)এর আওতায় নিয়ে আসা হবে। তবে রাজ্য সরকারের যেসব ডিডিও আগে থেকেই ডিএসসি ব্যবহার করে আসছেন এবং যাদের কাছে ক্লাস ত্রি ডঙ্গল আছে তাদের আর নতুন করে দঙ্গল লাগবে না। যেসব ডিডিওর ডঙ্গল নেই রাজ্য সরকারের ইন্টিগ্রেটেড ফাইন্যান্স ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমে (আই এফ এম আই এস)রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য ডিডিও দের আধার কার্ড, প্যান কার্ড, আধার কার্ডের সঙ্গে এক্টিভ ফোন নাম্বার এবং সরকারি ডেজিগন্যাটেড পরিচয় পত্রের প্রয়োজন হবে। এইসব পরিচয়পত্রের ফটোকপি সিস্টেম উন্নতিকরনের এজেন্সির কাছে জমা দিতে হবে এবং পরবর্তীতে তা পরীক্ষার জন্য মূল কপি দেখাতে হবে।

রাজ্য সরকার বরাক উপত্যকায় এই সিস্টেম চালু করতে অর্থ বিভাগের প্রবীণ আধিকারিক হাইলাকান্দি জেলা পরিষদের চিফ অ্যাকাউন্টস অফিসার তথা হাইলাকান্দির ভারপ্রাপ্ত ট্রেজারী অফিসার বিশ্বজিত্‍ পালকে বরাক ভেলি জোনের জন্য নোডেল অফিসার হিসেবে ডেজিগনেট করেছেন। নোডেল অফিসার বিশ্বজিত্‍ পাল এক বিজ্ঞপ্তিতে উপত্যকার তিন জেলার ডিডিওদেরকে তাদের আধার কার্ড প্যান কার্ড এবং প্যান কার্ডের সঙ্গে সংশ্লিষ্ট মোবাইল নাম্বার এবং সরকারি পরিচয় পত্র আপটুডেট করে রাখতে বলেছেন। যদি কোন ডিডিওর আধার কার্ডের সঙ্গে সংশ্লিষ্ট ফোন নম্বরটি এক্টিভ না-থাকে তবে তা এক্টিভ করে রাখতে বলা হয়েছে।

Show More

Related Articles

Back to top button