Barak Valley

হাইলাকান্দিতে ১ অক্টোবর জেলা দিবস পালন

জনসংযোগ, হাইলাকান্দি : হাইলাকান্দি জেলার প্রতিষ্ঠা দিবস হিসেবে জেলা প্রশাসনের উদ্যোগে আগামী ১ অক্টোবর বিভিন্ন কার্যসূচী হাতে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার হাইলাকান্দিতে অনুষ্ঠিত জেলা প্রশাসনের এক বৈঠকে এই কার্যসূচি গুলি প্রণয়ন করা হয়।

জেলা আয়ুক্ত নিসর্গ হিভারে-র পৌরোহিত্যে অনুষ্ঠিত সভায় জানানো হয় যে ২৯ সেপ্টেম্বর শুক্রবার দিন থেকে বিভিন্ন কার্যসূচী শুরু হবে। ২৯ সেপ্টেম্বর হাই স্কুল এবং কলেজ পর্যায়ে ড্রয়িং, পেইন্টিং, প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এছাড়া ২৯ ও ৩০ সেপ্টেম্বর ব্লক এবং জেলা পর্যায়ে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। ১ অক্টোবর সকাল ৯ টায় জেলার ১৯ টি চা বাগানে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে। এরপর সকাল সাড়ে নয়টায় শহরের জাতীয় শহীদ স্মারক স্থলে পঞ্চ প্রাণের শপথ এবং বীরো-কা বন্ধন অনুষ্ঠান থাকছে। এরপর সকাল ৯টা ৫০ এ থাকছে শহীদ বেদী,অফিসার ক্লাব এবং ডিসি অফিসের প্রাঙ্গনে বৃক্ষরোপণ। সকাল ১১ টায় দেওয়াল পেইন্টিং এবং হাসপাতাল,বৃদ্ধ আবাস ইত্যাদিতে ফলমূল বিতরণ, ১১:৩০ টা য় ডিসি অফিস থেকে এস এস কলেজ অভিমুখে একটি শোভাযাত্রা।

এরপর বেলা একটায় এস এস কলেজ এর অডিটোরিয়ামে কেন্দ্রীয় অনুষ্ঠান এবং সেমিনার। বিষয়বস্তু আজকের বিশ্বায়নে জেলার ভবিষ্যত্‍ । বিকেল দুইটায় হাইলাকান্দি জেলা কারাগারে চক্ষু পরীক্ষা শিবির এবং স্বাস্থ্য পরীক্ষা শিবির। বিকেল ৪ টায় দিয়েছে গ্রাউন্ডে ডিসট্রিক্ট কমিশনার একাদশ বনাম ডিএসএ একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ।

উল্লেখ্য এবার নিয়ে প্রশাসনের উদ্যোগে জেলা দিবস টি দ্বিতীয়বারে মতো পালনের জন্য প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কার্যসূচী হাতে নেওয়া হয়েছে।

Show More

Related Articles

Back to top button