Barak Valley

হাইলাকান্দির সব জিপিতে সংকল্প যাত্রা সম্পন্ন

জনসংযোগ, হাইলাকান্দি, ২৩ডিসেম্বর : হাইলাকান্দি জেলার ৬২টি জিপির সব কয়টিতে বিকশিত ভারত সংকল্প যাত্রার অধীনে বিশেষ সবার আয়োজন শনিবার সম্পন্ন হয়েছে। এর অঙ্গ হিসাবে শনিবার কালিনগর জিপি এবং মোহনপুর-বনিব্রিজ জিপিতে পৃথক পৃথক বিশেষ সভার আয়োজন করা হয়।

এই উপলক্ষে উভয় জিপিতে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের সফল রূপায়ণের চিত্র তুলে ধরতে স্টল খোলা হয়। এতে ওই প্রকল্পগুলির যোগ্য হিতাধিকারীদের নামও নথিভুক্ত করা হয় যাতে করে পরবর্তীতে প্রকল্পে তাদেরকে অন্তর্ভুক্ত করা যায়। সভা গুলিতে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প রূপায়নের ফলে উপকৃত ব্যক্তিরা তাদের সাফল্যের কাহিনী তুলে ধরেন। পাশাপাশি সমগ্র দেশে কেন্দ্রীয় সরকারের প্রকল্প রূপায়ণের ফলে জনসাধারণ কিভাবে লাভবান হচ্ছেন তা তুলে ধরা হয় কেন্দ্রীয় সরকারের প্রচার গাড়ির মাধ্যমে।

উভয় জিপিতে শনিবারের সংকল্প যাত্রায় ৩০০ টিরও বেশি আয়ুষ্মান কার্ড বন্টন করা হয। স্বাস্থ্য বিভাগের শিবিরে ১৭০ জন কে চিকিৎসা করা হয শনিবার ।শিবির গুলিতে ড্রোন প্রদর্শনীর মাধ্যমে কৃষি বিভাগে কিভাবে রাসায়নিক কীটনাশক এবং রাসায়নিক সার প্রয়োগ করা হয় তা প্রদর্শন করা হয় ।উল্লেখ্য ড্রোনেরমাধ্যমে সার এবং রাসায়নিক কীটনাশক ব্যবহার করলে খরচের সাশ্রয় হয়। উভয় জিপিতে স্কিল ডেভেলপমেন্টের স্টলে ১৮৬ জন উদ্যমি তাদের নাম নথিভুক্ত করেছেন।

Show More

Related Articles

Back to top button