Barak Valley

১৮ জুলাই ২০২২ এর আগে যানবাহন স্ক্র্যাপ করা যানবাহন মালিকদের এককালীন বকেয়া নিষ্পত্তির সুবিধা

জনসংযোগ, করিমগঞ্জ : রাজ্য সরকারের পরিবহন বিভাগ থেকে জারি করা এক অধীসুচনা যোগে জানানো হয়েছে যে যেসব যানবাহন মালিক তাদের যানবাহন ২০২২ সালের ১৮ জুলাইর আগে যানবাহন নিবন্ধন কর্তৃপক্ষকে অবগত না করে তথা রেজিস্ট্রেশন সার্টিফিকেট বাতিল না করে যানবাহন স্ক্র্যাপ করেছেন এবং ওই যানবাহনের রেজিস্ট্রেশন সার্টিফিকেট বাতিল না হওয়ার কারণে বাহন সফটওয়ারে বকেয়া দেনা জমা হয়েছে।

এর ফলে যানবাহন মালিকরা দৈনন্দিন বকেয়া দেনা ও জরিমান জমা হওয়ার ফলে তাদের নষ্ট করে দেওয়া গাড়িগুলির রেজিস্ট্রেশন সার্টিফিকেট বাতিল করতে অসমর্থ্য হচ্ছেন। এর পরিপ্রেক্ষিতে রাজ্য সরকার থেকে এ ধরনের স্ক্র্যাপ করে দেওয়া যানবাহন মালিকদের তাদের ওই যানবাহন গুলির রেজিস্ট্রেশন সার্টিফিকেট বাতিল করা সহ বকেয়া দেনা এককালীন নিষ্পত্তির ব্যবস্থা করা হয়েছে।

এই ব্যবস্থার মাধ্যমে যানবাহন মালিকরা ১ আগস্ট থেকে ৩ মাসের মধ্যে তাদের বকেয়া দেনার ২৫ শতাংশ জমা দিয়ে এবং যানবাহন ক্র্যাব করে দেওয়ার সত্যতা যাচাইয়ের জন্য নোটারাইস্ড এফিডেভিড সহ ওই যানবাহন গুলি যে নিবন্ধন কর্তৃপক্ষ বা রেজিস্টারিং অথরিটির কাছে রেজিস্টার্ড করা হয়েছিল, সেই নিবন্ধন কর্তৃপক্ষের কাছে রেজিস্ট্রেশন সার্টিফিকেট বাতিলের জন্য আবেদন করতে হবে।

এতে করিমগঞ্জের ভারপ্রাপ্ত জেলা পরিবহন আধিকারিক সাহাব উদ্দিন তাপাদার করিমগঞ্জ জেলায় এ ধরনের যানবাহন মালিকদের সরকারের এই সুবিধার সুযোগ গ্রহণ করতে আহ্বান জানিয়েছেন। বিস্তারিত বিবরণ সংশ্লিষ্ট জেলা পরিবহন আধিকারিকের কার্যালয়ে পাওয়া যাবে।

Show More

Related Articles

Back to top button