Barak Valley

২১শে শুরু করিমগঞ্জের ইন্দো-বাংলা সীমান্তবর্তী লাতু কালীবা‌ড়ি‌তে শ্রীশ্রী হ‌রিনাম সংকীর্তন

করিমগঞ্জ : প্রতি বছ‌রের মতো এবারও করিমগঞ্জ জেলার ভারত-বাংলাদেশ সীমান্তবৰ্তী লাতু কালীবাড়িতে আগামী ২১ ফেব্রুয়া‌রি থে‌কে শুরু হবে ভুবনমঙ্গল অষ্টপ্রহর শ্রীশ্রী হরিনাম সংকীর্তন। এবার এই ম‌ন্দি‌রে হরিনাম সংকীর্তন চোদ্দ বছরে পড়েছে।

এবারের কীর্তনে মোট খরচ ধার্য করা হ‌য়ে‌ছে সাত লক্ষ টাকা। স্থানীয় ভক্তপ্রাণ জনগ‌ণের দানকৃত টাকায় কীর্তন অনু‌ষ্ঠিত হ‌বে। ভুবনমঙ্গল অষ্টপ্রহর সংকীর্তনে নামসুধা পরিবেশনের জন্য আসবেন কলকাতার দূরদর্শন ও বেতারশিল্পী মৌমিতা বিশ্বাস, উত্তর চ‌ব্বিশ পরগনার রাধারমণ লীলাকীর্তন সম্প্রদায়ের শিল্পীরা। এছাড়া হরিনাম বিতরণ করতে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশ, ত্রিপুরা এবং বরাক উপত্যকার বিশিষ্ট নাম লীলা কীর্তনিয়া সম্প্রদায়গুলিকে।

বিখ্যাত কীর্তনিয়া সুষেন বৈদ্যও অংশগ্রহণ কর‌বেন ভুবনমঙ্গল অষ্টপ্রহর শ্রীশ্রী হরিনাম সংকীর্তনে। তাছাড়া আমন্ত্রণ জানা‌নো হ‌য়ে‌ছে শিলচরের বাঁকেবিহারী সম্প্রদায় এবং করিমগঞ্জের সীতানাথ সম্প্রদায়ের শিল্পীদেরও।

আগামী ২১ ফেব্রুয়ারি শোভাযাত্রা এবং মঙ্গলঘট স্থাপন করে শুভ অধিবাসের মাধ্যমে শুরু হ‌বে সংকীর্তনের। পরেরদিন ২২ ফেব্রুয়ারি দিবারাত্র নামলীলা পরিবেশন হ‌বে। ২৩ ফেব্রুয়ারি নগর প‌রিক্রমা শে‌ষে দ‌ধিভাণ্ড ভঞ্জন ও মহন্ত বিদায়ের মাধ্যমে শ্রীশ্রী হরিনাম সংকীর্তনের সমা‌প্তি হ‌বে। ভুবনমঙ্গল অষ্টপ্রহর শ্রীশ্রী হরিনাম সংকীর্তনে সকল সনাতনী ভক্তপ্রাণ জনগ‌ণের উপ‌স্থি‌তি ও স‌ক্রিয় সহ‌যো‌গিতা কামনা ক‌রে‌ছে আ‌য়োজক মণ্ডলী।

Show More

Related Articles

Back to top button