Assam

২২ জানুয়ারি বিকাল ৪-টা পর্যন্ত অসমে বন্ধ থাকবে মাছ ও মাংসের দোকান : মুখ্যমন্ত্রী

গুয়াহাটি, ২১ জানুয়ারি : অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন ও রামলালার প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষ্যে আগামীকাল ২২ জানুয়ারি বিকাল ৪-টা পর্যন্ত বন্ধ থাকবে অসমের সমস্ত মাছ ও মাংসের, বলেছেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা৷

আজ রবিবার গুয়াহাটির দিশপুরে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে বক্তব্য পেশ করতে গিয়ে এ কথা জানান মুখ্যমন্ত্রী। এছাড়া ‘রামলালার প্রাণপ্রতিষ্ঠা’ উপলক্ষ্যে বেলা দুটা পর্যন্ত রাজ্যের রেস্তরাঁগুলিতে কোনও আমিষ জাতীয় খাবার পরিবেশন না করার আহ্বান জানিয়েছেন ড. শর্মা। তাছাড়া এদিন সমস্ত ব্যবসা-বাণিজ্য বন্ধ রাখার পাশাপাশি মুখ্যমন্ত্রী প্ৰাণপ্ৰতিষ্ঠা উপলক্ষ্যে বিশেষ দোয়া ও নামাজ এবং উপাসনায় অংশগ্ৰহণ করতে সকল ধর্মের মানুষের প্রতি আহ্বান জানান তিনি। মুখ্যমন্ত্রী বলেন, আগামীকাল ভারতীয় সভ্যতার বিজয়দিবস। সকলের উচিত শান্তি ও সম্প্রীতি বজায় রাখা।

মুখ্যমন্ত্রীর আরও ঘোষণা, মহতি অনুষ্ঠান উপলক্ষ্যে আগামীকাল রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এদিকে আগামীকাল বেলা ২-টায় সরকারি অফিস খুলবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। অসমের স্পর্শকাতর এলাকাগুলিতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থারও আহ্বান জানিয়েছেন তিনি।

অন্যদিকে পবিত্র অনুষ্ঠানের অংশ হিসেবে সন্ধ্যায় প্রতিটি বাড়ি, দোকানপাট ইত্যাদি সর্বত্র প্রদীপ প্রজ্বলন করতেও রাজ্যবাসীর প্রতি আবেদন জানিয়েছেন তিনি।

কেবল তা-ই নয়, ধর্মীয় পবিত্রতা বজায় রেখে আগামীকাল ২২ জানুয়ারি অসমে ড্ৰাই দিবস ঘোষণা করেছেন ড. শৰ্মা। এদিন কোথাও কোনও ধরনের মদ বা নেশাসামগ্রী বিক্রি ও সেবন করা যাবে না।

Show More

Related Articles

Back to top button