Barak Valley

কাছাড় জেলার বেতুকান্দিতে বাঁধ পরিদর্শন জলসম্পদ মন্ত্রীর । আরও ১০ কোটি টাকা ব্যয় করে ডাবল শার্টার স্লুইস গেট নির্মাণের প্রতিশ্রুতি

শিলচর, ১২ জুন : রাজ্যের জলসম্পদ, তথ্য ও জনসংযোগ এবং সংসদীয় বিষয়ক মন্ত্রী পীযুষ হাজারিকা দুদিনের শিলচর ও হাইলাকান্দি সফরসূচি নিয়ে সোমবার শিলচর বেতুকান্দিতে গিয়ে বাঁধ পরিদর্শন করেছেন । নবনির্মিত স্লুইস গেট এর উভয় দিক খতিয়ে দেখে সংশ্লিষ্ট বিভাগের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী ।

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে মন্ত্রী বলেন, গত বছরের ন্যায় ভয়ানক পরিস্থিতি নয়, এবারে যথেষ্ট ভালো কাজ হয়েছে । বলেন, স্লুইস গেটের কিছু হয়নি, তবে স্লুইস গেটের ত্রিশ মিটার দূরে ডিসফ্লেক্টর কিছু প্রভাবিত হয়েছে যা অস্থায়ীভাবে দেওয়া হয়েছিল, পরবর্তীতে তা কংক্রিট করতে হবে ।

মন্ত্রী প্রতিশ্রুতি দিয়ে বলেন যে আগামীতে আরও ১০ কোটি টাকা ব্যয় করে বেতুকান্দিতে আরও একটি স্লুইসগেট নির্মাণ করা হবে যাতে করে মৈশাবিল, শিলচর সহ পার্শ্ববর্তী অঞ্চলগুলিতে বন্যার জল থেকে রেহাই পাওয়া যায় । ডাবল শার্টার স্লুইস গেটের এখানে প্রয়োজন বলে মন্ত্রী উল্লেখ করেন এবং বলেন যে আগামী অক্টোবর মাস থেকে এই কাজ শুরু করা হবে ।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী আরো বলেন সরকার বন্যার মোকাবিলায় প্রস্তুত, দশ প্লাস জিও ব্যাক এবং ৯৫ হাজার পরকুপাইন সেট বিভিন্ন জেলা সমূহে ৭০ শতাংশ ইতিমধ্যে পাঠানো হয়েছে যাতে করে তাত্‍ক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া যায় । মন্ত্রী বলেন যে মুখ্যমন্ত্রী ড. হিমন্ত বিশ্ব শর্মা ইতিমধ্যে ভিডিও কনফারেন্স করে বন্যা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা উপায়ুক্ত এবং সংশ্লিষ্ট বিভাগীয় আধিকারিকদের নির্দেশ দিয়েছেন ।

Show More

Related Articles

Back to top button