Assam

ঘুসের টাকা নিতে গিয়ে ভিজিল্যান্স অফিসারদের কাছে হাতেনাতে ধৃত অসম পুলিশের এএসআই

গ্রেফতার হলেন শুয়ালকুচি থানার এএসআই জয়নাল আলি৷ আসামীর কাছ থেকে উৎকোচ নিয়ে জামিন মঞ্জুর করায় গ্রেফতার হতে হল জয়নাল আলিকে৷ অভিযুক্তের কাছ থেকে ২০০০ টাকা নিয়েছিলেন তিনি৷

গুয়াহাটি, ২ জুলাই  : মামলাকে দুর্বল করে জামিনের ব্যবস্থা করার নামে ঘুসের দু-হাজার টাকা নিতে গিয়ে ডিরেক্টরেট অব ভিজিল্যান্স অ্যান্ড অ্যান্টি করাপশনের অফিসারদের কাছে হাতেনাতে ধরা পড়েছেন অসম পুলিশের এক অ্যাসিস্টেন্ট সাব-ইনস্পেক্টর (এএসআই)। ধৃত এএসআই শুয়ালকুচি থানার কর্তব্যরত জয়নাল আলি।

এদিকে, ধৃত অবস্থায় এএসআই জয়নালের এক ছবি পোস্ট করে রাজ্যের ডিজিপি জিপি সিং তাঁর টুইটার হ্যান্ডলে এ খবর দিয়ে লিখেছেন, ‘চমত্‍কার। নোংরা আবর্জনা সাফাই করতে আমাদের দ্রুততার সঙ্গে অভিযান অব্যাহত থাকবে।’

জানা গেছে, শুয়ালকুচি থানার অন্তর্গত এক অভিযুক্তের মামলা দুর্বল করে জামিনের ব্যবস্থা করতে সংশ্লিষ্ট পরিবারের কাছে মোটা অঙ্কের টাকা দাবি করেছিলেন এএসআই আলি। টাকা না দিলে জামিন-অযোগ্য ধারা প্রয়োগ করা হবে বলে ভয়ও দেখিয়েছিলেন তিনি। দাবি অনুযায়ী প্রথমে তারা দু-হাজার টাকা ঘুস দিয়েছিলেন জয়নাল আলিকে। কিন্তু আরও টাকা দেওয়ার দাবি করতে থাকেন তিনি। পরবর্তীতে দাবি মতো মোটা অঙ্কের টাকা দিতে অপারগ ওই পরিবার ডিরেক্টরেট অব ভিজিল্যান্স অ্যান্ড অ্যান্টি করাপশনের অফিসারদের শরণাপন্ন হন।

এর পর অফিসারদের কষা ছক অনুযায়ী এএসআই জয়নাল আলিকে নগদ দু-হাজার টাকা দিতে যাচ্ছিলেন ওই পরিবারের কোনও এক সদস্য। তখন তার কোঠার বাইরে সাদা পোশাকে অবস্থানকারী ডিরেক্টরেট অব ভিজিল্যান্স অ্যান্ড অ্যান্টি করাপশনের অফিসাররা ছুটে গিয়ে হাতেনাতে টাকা সহ এএসআই জয়নাল আলিকে পাকড়াও করেন।

Show More

Related Articles

Back to top button