Barak Valley

দুদিন ব্যাপী আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে করিমগঞ্জ ডায়েট-এর স্বাধীনতা দিবস উদযাপন

করিমগঞ্জ : বিপুল উত্‍সাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আড়ম্বরপূর্ণ ৭৭-তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে করিমগঞ্জ ‘ডিস্ট্রিক্ট ইনস্টিটিউট অব এডুকেশন অ্যান্ড ট্রেনিং’ সংক্ষেপে ডায়েট।

দুদিন ব্যাপী কার্যসূচির প্রথমদিন সোমবার সকাল ৭.৩০টায় ডায়েট-এর সকল শিক্ষক কর্মচারী ও প্রশিক্ষার্থীদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন করেন অধ্যক্ষ মহুল চৌধুরী।

পতাকা উত্তোলন শেষে অধ্যক্ষ মহুল চৌধুরীর পৌরোহিত্যে উদ্বোধনী সংগীত ও স্বাধীনতা সংগ্রামে শহিদ বীর সেনানীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন ধরনের কার্যসূচির শুভারম্ভ হয়। কার্যসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, শোভাযাত্রায় বন্দেমাতরম, জয়হিন্দ, ভারত মাতাকি জয় ইত্যাদি ধ্বনি। পরে ছাত্রছাত্রীদের মধ্যে কুইজ সহ অন্যান্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় দিন ১৫ আগস্ট সকাল ৮-টায় জাতীয় পতাকা উত্তোলন করেন অধ্যক্ষ মহুল চৌধুরী। উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ প্রভাষিকা মিষ্টু ভট্টাচার্য, কবিতা বেগম চৌধুরী, ড. নিবেদিতা দাস প্রমুখ। পরে প্রশিক্ষার্থীদের মধ্যে ক্যারাম, দাবা, লুডু, মিউজিক্যাল চেয়ার ইত্যাদি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টা থেকে ডায়েট-এর অডিটোরিয়াম হলে দ্বিতীয় পর্ব আরম্ভ হয়। আবৃত্তি, সংগীত, নৃত্য, বক্তৃতা ইত্যাদি প্রতিযোগিতা উপভোগ করেছেন দর্শক-শ্রোতা।

স্বাধীনতার গুরুত্ব ও তাত্‍পর্য নিয়ে বক্তৃতা পেশ করেছেন অধ্যক্ষ মহুল চৌধুরী, জ্যেষ্ঠ প্রভাষিকা মিষ্টু ভট্টাচার্য, কবিতা বেগম চৌধুরী, রাজশ্রী চক্রবর্তী চৌধুরী, প্রভাষিকা ড. নিবেদিতা দাস প্রমুখ। বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে শংসাপত্র ও পুরস্কার তুলে দেওয়া হয়েছে। এদিন ডায়েট-এর পক্ষ থেকে সকলকে মধ্যাহ্ন ভোজনও করানো হয়।

Show More

Related Articles

Back to top button