Barak Valley

প্রকাশ্য স্থানে কুরবানি না-দেওয়ার আহবান হাইলাকান্দি প্রশাসনের

জনসংযোগ, হাইলাকান্দি, ২২ জুন : হাইলাকান্দি জেলায় আসন্ন ঈদুজ্জোহায় প্রকাশ্য স্থানে পশু কুরবানির কাজ না করতে প্রশাসন থেকে আবেদন জানানো হয়েছে। আসন্ন কুরবানির ঈদ ঈদুজ্জোহা হাইলাকান্দি জেলায় শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার হাইলাকান্দিতে এক সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত উপায়ুক্ত সপ্ততী এন্দোর পৌরোহিত্যে অনুষ্ঠিত সভায় জেলার বিভিন্ন ঈদগাহ এবং মসজিদের কর্মকর্তাগণ অংশ নেন।

এতে অংশ নিয়ে পুলিশ সুপার লীনা দুলে কুরবানীর উৎসব পালনে যাতে প্রতিবেশী কোন সম্প্রদায়ের মনে আঘাত না লাগে সে ব্যাপারটি নিশ্চিত করতে উপস্থিত সবাইকে আহ্বান জানান। সভায় এসপি দুলে এবং ডিএসপি সুরজিৎ চৌধুরী ঈদের প্রাক্কালে কুরবানীর পশু পরিবহনের সময় কোন দুষ্কৃতির কাছ থেকে বাধা পেলে সঙ্গে সঙ্গে নিকটবর্তী থানায় জানাতে বলেন যাতে করে দ্রুত পদক্ষেপ নেওয়া যায়।

সভায় ঈদুজ্জোহার নামাজের জামায়াতের স্থানে যানজট নিয়ন্ত্রণের জন্য স্বেচ্ছাসেবক মোতায়েনের জন্য ঈদগা ও মসজিদ কমিটির প্রতিনিধিদেরকে অনুরোধ করা হয়। পাশাপাশি কুরবানীর বর্জ্য মাটির গভীরে পুতে রাখা সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য পদক্ষেপ নিতে সবাইকে জানিয়ে দেওয়া হয়। সভাপতির ভাষণে এডিসি এন্দো পশু কুরবানীর দৃশ্য যাতে কোন অবস্থায় সামাজিক মাধ্যমে শেয়ার না করা হয় সে বিষয়টি সুনিশ্চিত করতে সবাইকে বলেন। সভায় সংবেদনশীল কোন জিনিস বা কোন গুজব কানে আসলে সঙ্গে সঙ্গে তা নিকটবর্তী থানায় জানানোর জন্য আবেদন জানানো হয়। সভায় অন্যান্যদের মধ্যে জেলার সব সার্কেল অফিসার এবং মাওলানা সারিমুল হক লস্কর অংশ নেন।

Show More

Related Articles

Back to top button