Barak Valley

বিদ্যুৎস্পৃষ্ট হ‌য়ে ষাঁড়ের মৃত্যু সলগই বাজারে

সলগই : বিদ্যুৎস্পৃষ্ট হ‌য়ে মৃত্যু হয়েছে একটি শি‌বের না‌মে উৎসর্গীত ষাঁড়ের। আজ মঙ্গলবার ভোরে মর্মা‌ন্তিক ঘটনা‌টি ঘ‌টে‌ছে করিমগঞ্জ জেলার লোয়াইর‌পোয়া বিদ্যুৎ নিগমের অন্তর্গত সলগই বাজা‌রে।

আজ কা‌ক‌ভো‌রে ষাঁড়‌টি চর‌তে গি‌য়ে স্থানীয় বৈদ্যুতিক ট্রান্সফরমা‌রের নী‌চে বিপদসঙ্কুলভা‌বে ঝু‌লন্ত বিদ্যুৎ পরিবাহী তা‌রের সংস্পর্শে এসে ত‌ড়িদাহত হ‌য়ে প্রাণ হারায়। ঘটনাকে কেন্দ্র করে ব্যা‌পক প্রতি‌ক্রিয়া দেখা দিয়েছে স্থানীয়‌দের ম‌ধ্যে।

ঘটনা প্রসঙ্গে এলাকাবাসীর প‌ক্ষে কান্তাপ্রসাদ যাদব, ভূষণ কেঁওট, জামাল উদ্দিন প্রমুখ অভি‌যোগ ক‌রে ব‌লেন, ট্রান্সফর্মার রাখা স্থান‌টি দীর্ঘদিন ধ‌রে বিভাগের প‌ক্ষ থেকে প‌রিচর্যা না করায় এখা‌নে প্রচুর প‌রিমাণ আগাছা গ‌জি‌য়ে‌ছে। পাশাপা‌শি সে‌ফ্টি ব‌ক্সের হালও করুণ হ‌য়ে প‌ড়ে আছে। ফ‌লে গত রা‌তের ভারী বর্ষণে পু‌রো ট্রান্সফরমা‌রে বিদ্যুৎ সং‌যোগ ঘ‌টে। এতে সাতসকা‌লে চর‌তে এসে বিদ্যুু‌তের ছোব‌লে প্রাণ হারায় অবলা প্রাণী‌টি।

এ ঘটনার উপযুক্ত তদন্ত সহ মৃত ষাঁড়ের সদগ‌তি ও আরও এক‌টি ষাঁড় শিবের না‌মে উৎসর্গ করা, ট্রান্সফরমার বক্স মেরাম‌ত এবং তা‌রের ব্যরি‌কেড দেওয়া স্থান‌টি‌তে ইটের গাঁথনি দিতে বিদ্যুৎ নিগমের এজিএম এবং এস‌ডিই-র হস্ত‌ক্ষেপ কামনা ক‌রে‌ছেন স্থানীয়রা। প‌রে এ ঘটনায় বিভাগীয় কর্মী‌রা স্থানীয়‌দের দা‌বি মে‌নে মৃত ষাঁড়‌টি‌কে সনাত‌নি রী‌তি‌তে সমা‌ধিস্থ করছেন৷

শি‌বের না‌মে উৎসর্গীত ষাঁড়ের মৃত্যুর পরিপ্রেক্ষিতে আগামী ১১ দিন পর স্থানীয় রামজানকী ম‌ন্দি‌রে এক‌টি কীর্তনের আ‌য়োজন ক‌রে‌ছেন স্থানীয়রা।

Show More

Related Articles

Back to top button