Barak Valley

বিশ্ব হিন্দু পরিষদের মাতৃশক্তির তিন দিনের প্রশিক্ষণ বর্গের উদ্বোধন মাধবধামে

শ্রীগৌরী ও কাটিগড়া প্রতিনধি : শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় শ্রীগৌরী স্থিত মাধবধামে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হলো বিশ্ব হিন্দু পরিষদ, দক্ষিণ পূর্ব প্রান্তের অধীন মাতৃশক্তির তিন দিবসীয় প্রশিক্ষণ বর্গ।

প্রথমে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে বর্গের উদ্বোধন করেন অতিথি ত্রিপুরা রাজ্যের মানব অধিকার, মহিলা কমিশনের সভানেত্রী বর্ণালী গোস্বামী সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। এসময় উপস্থিত ছিলেন বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণ পূর্ব প্রান্তের সংগঠন মন্ত্রী পূর্ণচন্দ্র মন্ডল, প্রান্ত সভাপতি শান্তনু নায়েক, সম্পাদক স্বপন শুক্লবৈদ্য প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের কাছাড় জেলা বার অ্যাসোসিয়েশনের বিশিষ্ট আইনজীবী সুস্মিতা পুরকায়স্থের সভাপতিত্বে বৌদ্ধিক অর্থাত্‍ বক্তব্য প্রদান করেন প্রান্ত সংগঠন মন্ত্রী পূর্ণচন্দ্র মন্ডল, অতিথি বর্ণালী গোস্বামী সহ অন্যরা। প্রত্যেকেই লাভ জেহাদের কুফল প্রসঙ্গে বক্তব্য প্রদান করেন এবং সন্তানদেরকে সংস্কারের মাধ্যমে এর থেকে প্রতিকার পাওয়া যাবে বলেও মন্তব্য করেন। আর মাতৃশক্তি প্রশিক্ষণের মাধ্যমে মায়েদের এমন প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি আরও অন্যান্য বিষয়ে পারদর্শী করে তুলা হবে। বরাক উপত্যকার তিন জেলা সহ ত্রিপুরা, ডিমা হাসাও ইত্যাদি অঞ্চলের প্রায় দুই শত মহিলা এই প্রশিক্ষণ বর্গে অংশ গ্রহন করে প্রশিক্ষণ গ্রহন করবেন।

এদিন প্রশিক্ষণ বর্গের উদ্বোধনী অনুষ্ঠানে প্রান্ত স্তরের সকল কার্য্যকর্তা ছাড়াও বিভিন্ন জেলার কার্য্যকর্তা উপস্থিত ছিলেন। বিশ্ব হিন্দু পরিষদ দক্ষিণ পূর্ব প্রান্ত প্রচার ও প্রসার প্রমুখ শমীন্দ্র পাল এক প্রেসবার্তায় এখবর জানিয়েছেন।

Show More

Related Articles

Back to top button