Barak Valley

শক্তির আরাধনায় ইয়ুথ কর্ণার জিমনাশিয়াম, থিম মালয়েশিয়ার টুইন টাওয়ার

করিমগঞ্জ : করিমগঞ্জে ইয়ুথ কর্ণার জিমনাশিয়াম ক্লাবের কালীপুজোয় দেখা যাবে মালয়েশিয়ার আকাশচুম্বী বহুতল টুইন টাওয়ার।

দুর্গাপূজার পর থিমের দৌড়ে এবার কালীপুজোর মণ্ডপ। শক্তির আরাধনায় প্রস্তুতি চলছে বিভিন্ন ক্লাবের। বেশ কয়েকটি ক্লাবের রয়েছে বিগ বাজেটও। গত কয়েক বছর ধরে থিমের অভিনবত্ব, ঝলমলে আলোকসজ্জায় যেন এক অন্য মাত্রা পায় সীমান্ত শহর করিমগঞ্জ।

এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। দুর্গাপুজোয় যে সব থিম মিস হয়েছে, দর্শনার্থীদের সেই সুযোগ হয়তো মিলতে পারে কালীপুজোয়।

এবার বড় বাজেট হাতে নিয়েছে ইয়ুথ কর্ণার জিমনাশিয়াম ক্লাব। বিগত বেশ কয়েকবছর ধরে করিমগঞ্জের কালীপুজো মানুষের মধ্যে বিশেষ জায়গা করে নিয়েছে। তার মধ্যে অন্যতম এই ক্লাব। এবার মানুষকে মনোরঞ্জন দিতে পুরোপুরি প্রস্তুত জিমনাশিয়াম। গত বছর দুবাইয়ের বুর্জ খলিফা দিয়ে চমক সৃষ্টি করেছিল। এবার তাদের থিম মালয়েশিয়ার কুয়ালালামপুরের যমজ আকাশচুম্বী বহুতল ভবন টুইন টাওয়ার। ক্লাবে কাজ চলছে যুদ্ধকালীন তত্‍পরতায়। মণ্ডপের উচ্চতা হবে প্রায় ১৫০ ফুট। বাঁশ, কাঠ, কাঁচ সহ বিভিন্ন উপকরণ দিয়ে তৈরি হবে মণ্ডপ। আকাশছোঁয়া মণ্ডপ তৈরি করতে দক্ষ শিল্পী দল এসেছে নবদ্বীপ থেকে। মণ্ডপকে আলোকিত করে তুলবে ঝলমলে আলোকসজ্জা। মণ্ডপের পাশাপাশি রাজপথে দেখা যাবে বিভিন্ন আলোকসজ্জা। আলোকসজ্জার সঙ্গে থাকবে মিউজিক সিস্টেমও। মণ্ডপ থেকে প্রতিমা, সবেতেই এবার থাকবে আরও অভিনবত্বের ছোঁয়া।

স্থানীয় প্রতিমাশিল্পীর হাতে সেজে উঠছেন ক্লাবের দেবী কালী মাতা। প্রতিমায়ও থাকবে বিশেষত্ব। মা কালীর বিভিন্ন রূপ মণ্ডপে একত্রিতভাবে দেখা যাবে, যা দর্শনার্থীদের আকৃষ্ট করবে বলে মনে করছেন আয়োজকরা।

প্রতিবারই ইয়ুথ কর্ণার জিমনাশিয়ামের পুজোয় মুখ্য ভূমিকা পালন করে থাকেন করিমগঞ্জ পুরপতি রবীন্দ্র দেব। এবারের পুজোকে সার্থক করে তুলতে কমিটির সদস্যদের দিনরাত এক করে যাচ্ছেন রবীন্দ্রবাবু। এবার সভাপতির দায়িত্ব পালন করছেন রাজু সরকার, সম্পাদক যথাক্রমে শঙ্কর রায় এবং টুকু চৌধুরী, কোষাধ্যক্ষ খোকা পাল এবং প্রদীপ বণিক।

গত বছর বুর্জ খলিফা দেখতে উপচেপড়া ভিড় হয়েছিল। এবার ভিড় শামাল দেওয়ার জন্যও বিশেষ ব্যবস্থা রাখবেন পুজোদ্যোক্তারা। উদ্যোক্তারা জানান, পুলিশ প্রশাসনের সঙ্গে ক্লাবের সদস্যরা সবসময় সক্রিয় থাকবেন। পুজো মণ্ডপের আশপাশে যাতায়াতের ব্যবস্থা সুন্দর করে তৈরি করা হবে। তাঁদের দাবি, মণ্ডপ ও প্রতিমাকে দর্শন করতে শুধু করিমগঞ্জ নয়, বরাক উপত্যকার অন্য দুই জেলা ছাড়া ত্রিপুরা থেকেও মানুষ আসবেন থিমের টানে।

দীপাবলির অগ্রিম শুভেচ্ছা জানিয়ে পুরপতি রবীন্দ্র দেব বলেন, শহরবাসীকে নতুন চমক দিতে চলেছে ইয়ুথ কর্ণার জিমনাশিয়াম ক্লাব। এবার ক্লাবের পুজোর বাজেট রাখা হয়েছে প্রায় ২২ লক্ষ টাকা। কালীপূজার একদিন আগেই মণ্ডপ উদ্বোধন করা হবে, জানান তিনি।

Show More

Related Articles

Back to top button