Barak Valley

সম্ভাব্য বন্যা মোকাবিলায় সব বিভাগকে আগাম প্রস্তুতি নিতে নির্দেশ হাইলাকান্দি ডিসির

জনসংযোগ, হাইলাকান্দি, ২ জুলাই : হাইলাকান্দি জেলার নদীগুলিতে জলস্ফীতি দেখা দেওয়ায় সম্ভাব্য বন্যার ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে সরকারি বিভাগগুলিকে তাদের আগাম প্রস্তুতি নিয়ে রাখতে নির্দেশ দিয়েছেন জেলা আয়ুক্ত নিসর্গ হিভারে। জেলা আয়ুক্ত নিসর্গ হিভারে মঙ্গলবার হাইলাকান্দিতে সম্ভাব্য বন্যা মোকাবিলায় জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে এক বৈঠকে মিলিত হন।

বৈঠকে জানানো হয়, গত দুই দিন পাহাড়ি রাজ্য মিজোরামে অবিরাম বৃষ্টিপাতের ফলে জেলার নদীগুলিতে জলস্ফীতি দেখা দিয়েছে। তবে মঙ্গলবার বিকেল ৪ পর্যন্ত জেলার কোন রাজস্ব গ্রাম প্লাবিত হবার খবর পাওয়া যায়নি বলে সভায় উপস্থিত সার্কেল অফিসারগণ জানান।

জলসম্পদ বিভাগ থেকে সভায় জানানো হয় জেলার ধলেশ্বরী এবং কাটাখাল নদী বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হলেও এখনও এক মিটার জল না-বাড়লে নদী বাঁধ দিয়ে বিভিন্ন স্থানে জল টপকাবার সম্ভাবনা নেই। জেলা আয়ুক্ত জল টপকাবার সম্ভাবনা থাকলে শ্রমিক এবং বালুর বস্তা প্রস্তুত করে রাখার নির্দেশ দেন।

সভায় জানানো হয়, জেলা বিভিন্ন স্থানে ৬০টি রিলিফ ক্যাম্পক্যাম্প সনাক্ত করে রাখা হয়েছে। এগুলিতে যাতে দুর্গতরা দ্রুত আশ্রয় নিতে পারেন এবং তারা যাতে দ্রুত রিলিফ পেতে পারেন, সে ব্যবস্থা করতে সার্কেল অফিসারদেরকে বলা হয় সভায়।

বিগত বন্যায় তিন দিনে জেলায় ৪ জন লোকের প্রাণহানি হওয়ার পরিপ্রেক্ষিতে ডিসি বন্যার জলে নেমে জলকেলি খেলা, মাছ ধরা, ভেসে আসা বাঁশ লাকড়ির অবশিষ্ঠাংশ ধরা ইত্যাদি না করতে জনসাধারণের প্রতি আহ্বান জানিয়ে পুলিশ প্রশাসনকে এ ব্যাপারে পদক্ষেপ নিতে বলেন।

Show More

Related Articles

Back to top button