Barak Valley

সীমান্তে ইদের শুভেচ্ছা বিনিময় BSF-BGB-র

করিমগঞ্জ : ভারত-বাংলাদেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে দুই দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে বিভিন্ন ধর্মীয় উৎসব, স্বাধীনতা দিবস, বিজয় দিবসে মিষ্টিমুখ করানোর পরম্পরা বহুদিনের। সেই ধারা অব্যাহত রেখে ঈদ উপলক্ষ্যে করিমগঞ্জের সুতারকান্দি সীমান্ত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জওয়ানদের মধ্যে মিষ্টি বিতরণ করেছেন ভারতের সীমান্ত সুরক্ষা বাহিনী (বিএসএফ)-র জওয়ানরা।

আজ রবিবার বিকালে সুতারকান্দি-শেওরা সীমান্তে বিএসএফ-এর ১৬ নম্বর বাহিনীর সদস্যরা পবিত্র ঈদের শুভেচ্ছা বিনিময় করে মিষ্টির প্যাকেট তুলে দিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের জওয়ানদের হাতে।

শুভেচ্ছা বিনিময়ের করে বিএসএফ অধিকারিকরা বলেন, উভয় দেশের সীমান্ত বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও মজবুত করতে ঈদ সহ বিভিন্ন দিবসে বিএসএফ-এর পক্ষ থেকে বিজিবি সদস্যদের মিষ্টি বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় আজ পবিত্র ঈদ-উৎসবের প্রাক্কালে বিজিবি সদস্যদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়েছে।

তাঁরা বলেন, এ ধরনের কার্যসূচি ভারত ও বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সম্পর্ককে আরও মজবুত এবং বিশ্বাসের পরিবেশ তৈরি করবে। নিজেদের সীমান্ত দায়িত্ব পালন আরও সহজ হবে।

এদিকে ইদ-উদ-জোহা উপলক্ষ্যে ছয়দিনের জন্য সুতারকান্দি-শেওলা স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ রবিবার থেকে ২১ জুন শুক্রবার পর্যন্ত বন্ধ থাকবে বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম। করিমগঞ্জ ডিস্ট্রিক্ট এক্সপোর্টার-ইমপোর্টার কো-অর্ডিনেশন কমিটির পক্ষে ইমদাদুল হক চৌধুরী, রুহুল কুদ্দুসরা জানান, তাঁরা এ বিষয়ে চিঠি লিখেছেন সুতারকান্দি ল্যান্ড কাস্টমস সুপারিনটেনডেন্টকে। চিঠির প্রতিলিপি ল্যান্ড পোর্ট ম্যানেজার, ১৬৭ নম্বর বিএসএফ-এর ডেপুটি কমাডেন্ট, ইমিগ্রেশন পুলিশ, সিএইচএ সহ সিলেট কয়লা আমাদানিকারক গ্রূপকে পাঠিয়েছেন।

Show More

Related Articles

Back to top button