Barak Valley

হাইলাকান্দি জেলা প্রতিষ্ঠা দিবস :আজ শিক্ষা প্রতিষ্ঠানে ড্রয়িং আর্ট, তিথি ভোজন

জনসংযোগ, হাইলাকান্দি, ৩০ সেপ্টেম্বর :: হাইলাকান্দি জেলার প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সোমবার হাইলাকান্দির এস কে রায় সিভিল হাসপাতালের ২১ জন সাফাই কর্মীকে সংবর্ধনা জানানো হয়। সিভিল হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে দুইজন সাফাই কর্মীকে পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার তুলে দেন স্বাস্থ্য যুগ্ম সঞ্চালক ড. অলকানন্দা নাথ ও অ্যাসিস্ট্যান্ট কমিশনার জনাদি লংথাসা।

সোমবার এই উপলক্ষে কালিনগর, জানকি বাজার ইত্যাদি এলাকায় সাফাই অভিযান চালানো হয়।জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে ড্রয়িং, পেইন্টিং সহ রচনা প্রতিযোগিতায় আয়োজন করা হয়েছে। পাশাপাশি জেলার ৬৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে তিথি ভোজনে জেলার ৬৩ জন শীর্ষ আধিকারিক শিক্ষা্র্থীর্দের ভোজন করাবেন। মঙ্গলবার সকাল ১০ টা থেকে বেলা ২টা পর্যন্ত হাইলাকান্দি শহরের এস কে রায় সিভিল হাসপাতালে এক ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় কাটলিছড়ায় ওল্ড এজ হোমে প্রবীণ নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে। পাশাপাশি হাইলাকান্দি পুরসভার এক্সিকিউটিভ অফিসারের উদ্যোগে চলবে ওয়াল পেইন্টিং। সকাল ১১ টায় হাসপাতাল, ওল্ড এজ হোম, সদর হোম ইত্যাদিতে ফলমূল বিতরণ চলবে। এছাড়া মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় হাইলাকান্দি শহরে একটি শোভাযাত্রা বের করা হবে। বেলা একটায় পুরসভায় প্রবীণ নাগরিকদেরকে সংবর্ধনা জানানো হবে। বিকেল ৪ টায় প্রীতি ফুটবল ম্যাচ এর আয়োজন করা হয়েছে। সন্ধে পাঁচটায় সব সরকারি ভবনে আলোকসজ্জা করা হবে।

উল্লেখ্য ১৯৮৯ সালের ১লা অক্টোবর সরকারি নির্দেশে হাইলাকান্দি জেলা প্রতিষ্ঠিত হয়।এবার নিয়ে প্রশাসনের উদ্যোগে পরপর তৃতীয় বছর জেলার প্রতিষ্ঠা দিবস পালন করা হচ্ছে। জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মঙ্গলবারের এইসব কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে যোগদান করতে জনসাধারণের প্রতি আবেদন জানানো হয়েছে।

Show More

Related Articles

Back to top button