Assam

২২ জুন থেকে কামাখ্যায় অম্বুবাচী মেলা; পুলিশ প্রশাসন সজাগ

গুয়াহাটি: ২২ জুন রাত থেকে শুরু হবে কামাখ্যায় অম্বুবাচি মেলা৷ আসামের গুয়াহাটির কামাখ্যা ধামের পরিচালনা সমিতির সাথে অম্বুবাচী মেলার জন্যে তৈরি মহানগর পুলিশ। দেশ বিদেশ থেকে সাধু সন্ন্যাসী এবং ভক্তদের আগমন হচ্ছে কামাখ্যায়। আমেরিকা, রাশিয়া থেকেও ভক্তরা এসেছেন।

ভারত তো আছেই, এরকম বিশ্বের বিভিন্ন দেশ থেকে ভক্তরা আসেন প্রতিবছর। যারা সনাতন ধর্মকে শ্রদ্ধা করেন, নিজেরাও সনাতন ধর্মাবলম্বী। এত লক্ষ লক্ষ ভক্তের সমাগম হয়, ফলে নিরাপত্তার বিষয় কঠিনভাবে নিয়ন্ত্রণ করতে হয়।

অম্বুবাচির কয়দিন কামাখ্যায় সমাগত হওয়া প্রচণ্ড ভিড়ের প্রতি লক্ষ্য রেখে ছোট শিশু, বৃদ্ধ বা অসুস্থ ব্যক্তিদের পারতপক্ষে এখানে আসতে বিরত থাকার জন্য অনুরোধ করেছে অম্বুবাচী মহাযোগ পরিচালনা সমিতি।

আগামি ২২ জুন থেকে গুয়াহাটির নীলাচল পাহাড়ে অবস্থিত শক্তিপীঠ কামাখ্যাধামে পবিত্ৰ মহা অম্বুবাচি শুরু হবে। চলবে ২৬ জুন পর্যন্ত। অম্বুবাচী মেলা উপলক্ষ্যে নীলাচল পাহাড়ে প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে।

পঞ্জিকার নির্ঘণ্ট অনুযায়ী ২২ জুন (৬ আষাঢ়) রাত ২-টা ৩২ মিনিটে হবে অম্বুবাচি মহাযোগের প্ৰবৃত্তি। এবং ২৬ জুন (১০ আষাঢ়) দিবা ২-টা ৫৬ গতে এর নিবৃত্তি অর্থাত্‍ সমাপ্তি হবে।

Show More

Related Articles

Back to top button