Barak ValleyEducation

করিমগঞ্জের দীনদয়াল মডেল কলেজে সমাপন ‘স্বচ্ছতা হি সেবা’, ‘স্বভাব স্বচ্ছতা – সংস্কার স্বচ্ছতা’ অভিযান

করিমগঞ্জ : করিমগঞ্জ জেলার অন্তর্গত এরালিগুলে অবস্থিত পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় আদর্শ মহাবিদ্যালয়ের এনএসএস ইউনিট ১৭ সেপ্টেম্বর থেকে আজ ২ অক্টোবর পর্যন্ত দু-সপ্তাহব্যাপী ‘স্বচ্ছতা হি সেবা’ প্রচারাভিযান সফলভাবে সমাপ্ত করেছে৷

ভারত সরকারের যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রক কর্তৃক মেগা ‘স্বচ্ছতা হি সেবা’ প্রচারণার অংশ হিসাবে সংগঠিত উদ্যোগটি পরিচ্ছন্নতা এবং পরিবেশগত দায়িত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধির উপর দৃষ্টি নিবদ্ধ করে। ২৫০ জনের বেশি এনএসএস স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণের সাথে এই প্রচারাভিযানে পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা কর্মসূচি, এসএইচএস-এর ওপর কর্মশালা, স্বচ্ছতা অঙ্গীকার অনুষ্ঠান, লাইব্রেরি পরিষ্কার-পরিচ্ছন্নতা, হস্টেল স্যানিটেশন ড্রাইভ সহ বিভিন্ন ধরনের কার্যক্রম দেখানো হয়েছে।

মেগা এসএইচএস পরিচ্ছন্নতা অভিযান, স্বচ্ছতা র্যাতলি, প্লাস্টিক পণ্য পুনর্ব্যবহার প্রতিযোগিতা এবং ধর্মীয় স্থানে পরিচ্ছন্নতা অভিযান ছিল মূল অনুষ্ঠান।

এতে ১০০ কেজির বেশি আবর্জনা বর্জ্য সংগ্রহ করা হয়, যা সমস্ত অংশগ্রহণকারীদের সম্মিলিত প্রচেষ্টাকে প্রতিফলিত করে।

ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান, আলোচনা, কুইজ, পোস্টার প্রতিযোগিতা এবং ‘এক পেড় মা কে নাম’ বৃক্ষরোপণ অভিযান ইত্যাদির মধ্য দিয়ে গান্ধী জয়ন্তী উপলক্ষে স্বচ্ছ ভারত দিবস, ২০২৪ উদযাপন সম্পন্ন হয়েছে। এই উদ্যোগ মহাবিদ্যালয় সংলগ্ন এলাকায় সামাজিক সচেতনতা এবং পরিচ্ছন্নতা বৃদ্ধিতে সহায়ক হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

Show More

Related Articles

Back to top button