Barak Valley

ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে উদযাপন

বদরপুর। পিএনসি। ৩মে : ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে অর্থাৎ সংবাদ মাধ্যমের স্বাধীনতা। মত প্রকাশের মাধ্যমে অধিকারকে সম্মান জানানো এবং সরকারকে তাদের কর্তব্য মনে করিয়ে দিতেই এই দিবস উদযাপন। এবার ৩০তম বার্ষিকী পালন করা হয় সর্বত্র। ভবিষ্যতের দিশা এবং মানবাধিকারের চালিকা শক্তি হিসেবে এবার দিবসটি উদযাপিত হয়।

এ উপলক্ষে বরাক উপত্যকা জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে বুধবার বদরপুর প্রেস ক্লাবের সহায়তায় এদিনটি উদযাপন করা হয়। এদিন বদরপুর প্রেস ক্লাবে এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক হারাণ দে- র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত সাংবাদিক ও এসোসিয়েশনের সদস্যরা ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে – র বক্তব্য পেশ করেন। এদিনের উদ্দেশ্য ব্যাখ্যা করেন আব্দুল হাই লস্কর । দিনটির সূচনা ও বর্তমান সময়ে সাংবাদিকদের নিরাপত্তা ও বিভিন্ন সমস্যার আলোকপাত করে বক্তব্য পেশ করেন শতানন্দ ভট্টাচার্য।

সাংবাদিক হারাণ দে তার বক্তব্যে এদিনের তাৎপর্য ব্যাখ্যা করে বলেন, বর্তমান সময়ে সাংবাদিকরা বিভিন্ন ভাবে যে হেনস্থার শিকার হন, তা ঐক্যবদ্ধ ভাবে নিরসনে সচেষ্ট হতে হবে। এবং সংস্থা সাংবাদিকদের সমস্যা সমাধানে এগিয়ে যাবার আহ্বান জানান।

তাছাড়া প্রেস ডে এবং সাংবাদিকদের বিভিন্ন সমস্যা নিয়ে বক্তব্য পেশ করেন যীশু শুক্লবৈদ্য, মোহিম উদ্দিন লস্কর, মিঠুলাল চৌধুরী, টিংকু সেন, সন্তোষ চন্দ, মৃদুলা ভট্টাচার্য, বাপী রায়, আয়াজ উদ্দিন লস্কর, প্রমুখ। ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন বিপ্লব পাল চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শঙ্করী চৌধুরী।

Show More

Related Articles

Back to top button