Assam

UPSC-তে ৫ম অসমের ময়ূর

গুয়াহাটি : মঙ্গলবারই প্রকাশিত হয়েছে UPSC 2022 পরীক্ষার ফল। আর এই পরীক্ষাতেই সাফল্য পেয়েছেন অসমের একাধিক ব্যক্তি। তাঁদের মধ্যে, ইউপিএসসি পরীক্ষায় পঞ্চম স্থান অধিকার করেছেন তেজপুরের যুবক। এই সাফল্য পেয়েছেন ময়ূর হাজারিকা নামের ওই ব্যক্তি। ময়ূরের বাড়ি অসমের তেজপুর এলাকায়।তাঁর এই সাফল্যের পরে উচ্ছ্বসিত এলাকার বাসিন্দারা।

ময়ূর হাজারিকা পেশায় একজন চিকিত্‍সক। তিনি গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস করেছেন। এখন অসমে ন্যাশনাল হেলথ মিশনের সঙ্গে যুক্ত ময়ূর।

জানা গিয়েছে, সেখানের নগাঁও জেলার রামানুজন জুনিয়র কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেছিলেন তিনি। তবে আইপিএস বা আইএএস কোন বিষয়টি বেছে নেবেন তা এখনও জানাননি ময়ূর। ময়ূরের মত এমন নজরকাড়া সাফল্য না পেলেও অসমের একাধিক ব্যক্তি এবার UPSC-তে উত্তীর্ণ হয়েছে।

যারা এই সাফল্য পেয়েছেন তাঁদের মধ্যে আছেন গুয়াহাটির বাসিন্দা মহম্মদ ইদুল আহমেদ (Mohammad Idul Ahmed)। তিনি একজন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। ইদুল গুয়াহাটি আইআইটি থেকে ইঞ্জিয়ারিং পাস করেন। তিনি এই পরীক্ষায় ২৯৮ ব়্যাঙ্ক করেছেন। অসমের ডিব্রুগড়ের নামরূপের বাসিন্দা মানস জ্যোতি দাস UPSC-তে ৮৮১ ব়্যাঙ্ক করেছেন বলেও জানা গিয়েছে।

Show More

Related Articles

Back to top button