North-East

আগরতলায় চারদিন ব্যাপী মানবতার প্রচারাভিযান সর্বধর্ম সমন্বয় সভার, বিভিন্ন ধর্মীয় গুরু ও বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক

মিনহাজুল আলম তালুকদার : ত্রিপুরার রাজধানী আগরতলা শহরে চারদিন ব্যাপী মানবতার প্রচারাভিযান চালায় সর্বধর্ম সমন্বয় সভার কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ। পাশাপাশি শহরের বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহ বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করেন সংস্থার কর্মকর্তারা। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরতলি রাজনগর থেকে শুরু হয় এই কর্মসূচি।

শুক্রবার গান্ধীঘাট রামকৃষ্ণ মিশন ও হজ ভবন কর্তৃপক্ষ, বিশিষ্ট সাহিত্যিক কামনা দেব, অরুন্ধতী নগর বেপটিস্ট চার্চের অ্যাসোসিয়েট সেক্রেটারি কিশোর দেব বর্মণ, রাধানগর বৌদ্ধ শান্তি বিহারের প্রধান শ্রীমৎ ক্ষেমাচারা ভিক্ষু, শ্যামলী বাজার প্রেসবিটেরিয়ান চার্চের পাস্টর রেভারেন্ড ডিকা, বিশিষ্ট শিক্ষাবিদ ড. দেবদাস সিংহ সহ বাহাই কার্যালয়ে শুভাকাঙ্ক্ষী ও বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করেন সংস্থার পক্ষে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এইচ এম আমির হোসেন ও কার্যকরী সদস্য কার্তিক দেবনাথ। শনিবার বিবেকনগর রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী শুভকরানন্দজী মহারাজ ও মরিয়ম নগর কেতলিক চার্চ কর্তৃপক্ষকে সর্বধর্ম সমন্বয় সভার কর্মপ্রয়াসের বিষয়ে অবগত করেন তারা।

রবিবার সকালে ক্যাম্পের বাজার সর্বধর্ম মিশনে উপস্থিত হয়ে পদাধিকারীদের সঙ্গে আলোচনায় বসেন সাধারণ সম্পাদক আমির হোসেন ও কার্তিক দেবনাথ। দুপুরে আখাউড়া রোডে এক বিবাহ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং বিশিষ্ট বক্তা ড. মোস্তফা কামালের পরামর্শ নেন তারা।

এদিন সন্ধ্যায় আগরতলা বড়জলায় অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন ফর রিলিজিয়াস ফ্রিডম ও বিবেকনগর রামকৃষ্ণ মিশন কর্তৃক আয়োজিত সর্বধর্মীয় সম্মেলনে অংশগ্রহণ করেন সংস্থার কর্মকর্তারা। সেখানে বক্তব্য রাখেন স্বামী হিতরূপানন্দজী মহারাজ, রেভারেন্ড নবীন রোশন, ড. মোস্তফা কামাল, তপন কুমার সেন, ড. দেবদাস সিংহ, এইচ এম আমির হোসেন সহ বিশিষ্টজনেরা। সংগীত পরিবেশন করেন শিল্পী নিকিতা দেবনাথ।

গোটা কর্মসূচিতে সহযোগিতায় ছিলেন প্রাক্তন পুলিশ কর্তা ফরিদ আহমেদ, তুলসী দেবনাথ, রেজিয়া বেগম ও ঈশা আহমেদ৷

Show More

Related Articles

Back to top button