Barak Valley

করিমগঞ্জের চা বাগান গুলিতে সুষ্ঠুভাবে বোনাস প্রদান করতে প্রশাসনিক সভা

জনসংযোগ, করিমগঞ্জ : করিমগঞ্জ জেলার চা বাগান গুলিতে আসন্ন দুর্গোত্‍সবের আগে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শ্রমিকদের বোনাস প্রদান করতে মঙ্গলবার করিমগঞ্জে এক প্রশাসনিক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪ টায় জেলা আয়ুক্ত মৃদুল যাদবের পৌরহিত্যে তার কার্যালয়ের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে করিমগঞ্জ জেলার ২৩ টি চা বাগান পরিচালন কর্তৃপক্ষের কর্মকর্তা, বরাক চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাজদীপ গোয়ালা, সহকারী সাধারণ সম্পাদক রবি নুনিয়া ও দুর্গেশ কুর্মী, টি এসোসিয়েশন অফ ইন্ডিয়া বা টাই-র সাধারণ সম্পাদক শরদিন্দু ভট্টাচার্যী, সুরমা ভেলি ব্রাঞ্চ ইন্ডিয়ান টি অ্যাসোসিয়েশনের সম্পাদক আদিত্য চক্রবর্তী,অতিরিক্ত পুলিশ সুপার প্রতাপ দাস, সহকারি আয়ুক্ত রং বামন টেরং, লিড ডিস্ট্রিক্ট ম্যানেজার অশোক দেব, অ্যাসিস্ট্যান্ট লেবার কমিশনার ও করিমগঞ্জের ভারপ্রাপ্ত শ্রম আধিকারিক বর্ণালী চাংকাকতি, শ্রম পরিদর্শক মনির উদ্দিন আহমেদ প্রমূখ অংশগ্রহণ করেন।

এতে জানানো হয় যে আগামী ১০ অক্টোবরের মধ্যে বাগান কর্তৃপক্ষকে সর্বসম্মতিক্রমে শ্রমিকদের বোনাস ইত্যাদি প্রদান করতে হবে। যাতে বাগান শ্রমিকদের মধ্যে আসন্ন দুর্গোত্‍সবে শান্তি-শৃঙ্খলা বজায় থাকে এবং কাজের উত্‍সাহ বৃদ্ধি পায় তার জন্য বরাক চা শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে বাগান কর্তৃপক্ষকে ২০ শতাংশ বোনাস প্রদান করার প্রস্তাব দেওয়া হয়। এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাগান কর্তৃপক্ষকে জানানো হয় যে বোনাস প্রদান করার আগে তারা যেন প্রশাসনকে অবগত করেন এবং সুরক্ষার ব্যবস্থা সুনিশ্চিত করতে পুলিশ বিভাগের সাথে সমন্বয় রক্ষা করেন। পাশাপাশি বোনাস প্রদান সর্ব অবস্থায় সূর্যাস্তের আগে সম্পন্ন করতে বলা হয়।

সভায় জানানো হয় যেসব বাগানে সরাসরি ব্যাংক একাউন্টের মাধ্যমে বোনাস প্রদান করা হবে, তাদের ব্যাংক থেকে টাকা তোলার সময় যদি কোন সমস্যা হয় অথবা আর্থিক লেনদেনের অন্য যেকোনো সমস্যার জন্য লিড ডিস্ট্রিক্ট ম্যানেজারের সাথে যোগাযোগ করতে পরামর্শ দেওয়া হয়েছে।

Show More

Related Articles

Back to top button