Barak ValleyEntertainmentOthers

করিমগঞ্জে দুদিন ব্যাপী বিহু উত্‍সবের সূচনা

করিমগঞ্জ, ২৯ এপ্রিল : সমন্বয় এবং সৌভ্রাতৃত্বের বার্তা দিয়ে শনিবার করিমগঞ্জ কলেজ ময়দানে শুরু হয়েছে দুদিনের বিহু উত্‍সব। করিমগঞ্জ রঙালি বিহু উদযাপন কমিটি এবং নামঘরের যৌথ উদ্যোগে এই কার্যসূচি হাতে নেওয়া হয়েছে। জেলায় প্রথমবারের মতো বিহু উত্‍সবের এ ধরনের বর্ণাঢ্য কার্যসূচি হাতে নেওয়া হয়েছে। রবিবারও বিভিন্ন কার্যসূচি রয়েছে। এদিন সংগীত পরিবেশন করার কথা রয়েছে বিশিষ্ট শিল্পী ‘চল গোরি…’-খ্যাত কৃষ্ণমণি চুতিয়ার।

এদিন সকালে পতাকা উত্তোলনের মাধ্যমে দুদিনের কার্যসূচির সূচনা হয়। পতাকা উত্তোলন করেন পুলিশ সুপার পার্থপ্রতিম দাস। মঞ্চে সংবর্ধনা জানানো হয় জেলাশাসক মৃদুল যাদব এবং পুলিশ সুপারকে। জেলাশাসক বিহু নৃত্য প্রতিযোগিতার উদ্বোধন করেন। পরে বিহু নৃত্য প্রতিযোগিতা চলে পুরো দিন।

সন্ধ্যার পর সাংস্কৃতিক মঞ্চের উদ্বোধন করেন বিশিষ্ট পণ্ডিত, অসম সাহিত্য সভার জাতীয় আদর্শ শিক্ষা সংসদের উপ-সচিব প্রভাতচন্দ্র দাস। তিনি উদ্যোক্তাদের এমন আয়োজনের প্রশংসা করেন। এছাড়া মঞ্চে সংবর্ধনা জানানো হয় সমাজসেবী অমরেশ রায়কে।

করিমগঞ্জের উপর লিখিত উদ্বোধনী সংগীত পরিবেশন করেন শিল্পীরা। এছাড়া সংগীত পরিবেশন করেন দেবজিত বরা। জিতু বরার পরিচালনায় পরিবেশিত হয় পেপা বাদন।

এদিকে, রঙালি বিহু উত্‍সব উপলক্ষ্যে করিমগঞ্জ কলেজ ময়দান সাজিয়ে তোলা হয়েছে।

Show More

Related Articles

Back to top button