Barak Valley

করিমগঞ্জে বিশ্ব যক্ষা দিবসে সচেতনতায় গুরুত্ব

করিমগঞ্জ : করিমগঞ্জ সিভিল হাসপাতালে জেলা টিবি কেন্দ্রের উদ্যোগে রবিবার বিশ্ব যক্ষ্মা দিবস উদযাপনের একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি যক্ষ্মা (টিবি) সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং প্রতিরোধমূলক ব্যবস্থা সম্পর্কে অংশগ্রহণকারীদের শিক্ষিত করার লক্ষ্যে আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে ছিলেন যুগ্ম স্বাস্থ্য সঞ্চালক ডা. সুমনা নাইডিং, সিভিল হাসপাতালের অধীক্ষক ডা. লিপি দেব এবং জেলা টিবি অফিসার ডা. বিমল কুমার সরকার। ডা. সুমনা নাইডিং টিবি সচেতনতার গুরুত্ব এবং প্রাথমিক শনাক্তকরণের তাত্‍পর্যের উপর জোর দেন। তিনি নিয়মিত চেক-আপ এবং চিকিত্‍সা মেনে চলার উপর জোর দেন এবং যক্ষ্মা ছড়ানো প্রতিরোধ গুরুত্বপূর্ণ বলে জানান। ডা. লিপি দেব বিশ্ব যক্ষ্মা দিবসের তাত্‍পর্যের উপর আলোকপাত করেন এবং যক্ষ্মা প্রতিরোধে হাসপাতালের প্রচেষ্টার বিশদ বিবরণ দেন।

তিনি অংশগ্রহণকারীদের শেষ পর্যন্ত টিবি নির্মূলে তাদের সমন্বিত প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আহ্বান জানান। এতে ডা. বিমল সরকার এবং ডা. জিয়াউল করিম যক্ষ্মা মোকাবিলার বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। তারা যক্ষ্মা নির্মূলে সহযোগিতামূলক প্রচেষ্টার প্রয়োজনীয়তার উপর জোর দেন। অনুষ্ঠানে বেসরকারি ক্লিনিক ও ওষুধ কোম্পানির প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। তারা স্বাস্থ্য বিভাগে তাদের অবদান তুলে ধরেন এবং যক্ষ্মা রোগের বিস্তার রোধে সম্মিলিত পদক্ষেপের গুরুত্বের ওপর জোর দেন।

Show More

Related Articles

Back to top button