Barak Valley

করিমগঞ্জে ১৮ এপ্রিল থেকে ভোটকর্মীদের দলগত প্রশিক্ষণ শিবির

জনসংযোগ, করিমগঞ্জ : করিমগঞ্জে ১৮ এপ্রিল থেকে ভোটকর্মীদের দলগত প্রশিক্ষণ বা গ্রুপ ট্রেনিং শিবির অনুষ্ঠিত হবে। ইভিএম ও ভিভিপ্যাট সংক্রান্ত দলগত এই প্রশিক্ষণ গ্রহণ করবেন প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসাররা।

আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষ্যে ভোটগ্রহণের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার উদ্দেশ্যে দলগত প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছে।

১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত তিন দিন জেলার মোট ছয়টি শিবিরে দলগত প্রশিক্ষণ পর্ব সম্পন্ন হবে। প্রশিক্ষণ শুরু হবে সকাল ১০টায়, চলবে বিকাল সাড়ে ৪-টা পর্যন্ত। প্রথম শিফট চলবে সকাল ১০টা থেকে বেলা ১-টা পর্যন্ত। দ্বিতীয় শিফট শুরু হবে বেলা ১-টা ৩০ মিনিটে, চলবে সাড়ে ৪-টা পর্যন্ত। জেলাশাসক তথা জেলা নির্বাচন আধিকারিক মৃদুল যাদব প্রশিক্ষণ শিবির সফল করে তোলার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশ জারি করেছেন। ওই দিন করিমগঞ্জ জেলা সদরের ফ্রন্টিয়ার সিনিয়র সেকেন্ডারি স্কুল, গভর্নমেন্ট হায়ার সেকেন্ডারি স্কুল, করিমগঞ্জ সিনিয়র সেকেন্ডারি সায়েন্স স্কুল, এমএমএমসি গার্লস হায়ার সেকেন্ডারি স্কুল, নীলমণি হায়ার সেকেন্ডারি স্কুল ও রবীন্দ্রসদন মহিলা মহাবিদ্যালয়ে ভোটকর্মীদের প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হবে।

এছাড়া জেলাশাসক কার্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে ইভিএম ও ভিভিপ্যাট সংক্রান্ত একটি প্রশিক্ষণ কেন্দ্র সক্রিয় রয়েছে। সেখান থেকেও প্রশিক্ষণ গ্রহণ করা যেতে পারে। রিটার্নিং অফিসার জানিয়েছেন, প্রশিক্ষণ গ্রহণে সংশ্লিষ্ট সকলের উপস্থিতি বাধ্যতামূলক।

Show More

Related Articles

Back to top button