Barak Valley

ডিলিমিটেশন খসড়া বাতিলের দাবিতে CRPCC-র ধর্না করিমগঞ্জে

করিমগঞ্জ :  ‘অযৌক্তিক অগণতান্ত্রিক ও অসাংবিধানিকভাবে তৈরিকৃত’ ভারতের নির্বাচন কমিশনের বিতর্কিত ডিলিমিটেশন খসড়া সম্পূর্ণ প্রত্যাহার ও ২০২৬ সালে গোটা দেশের সাথে অসমের বিধানসভা ও লোকসভার সীমানা পুনর্নির্ধারণের কাজ শুরুর দাবিতে নাগরিক অধিকার রক্ষা সমন্বয় কমিটি অসম-এর কেন্দ্রীয় কমিটির ডাকে বুধবার বরাক উপত্যকার তিন জেলা সদরে গণ-অবস্থান-ধরনা কর্মসূচি সংগঠিত হয়েছে।

করিমগঞ্জে এই কর্মসূচির অঙ্গ হিসেবে সকাল আজ সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসনের ধরনাস্হলে অবস্থান কর্মসূচি শুরু হয়। তুমুল স্লোগানের মাধ্যমে কর্মসূচি আরম্ভ হয়। শহরের বিশিষ্ট নাগরিকরা এই ধরনা কর্মসূচিতে যোগদান করেছেন।

ধরনায় স্লোগান ওঠে, অযৌক্তিক অগণতান্ত্রিক ডিলিমিটেশন খসড়া সম্পূর্ণ বাতিল করতে হবে, অসংবিধানিকভাবে তৈরি করা নির্বাচন কমিশনের বিতর্কিত ডিলিমিটেশন খসড়া সম্পূর্ণ প্রত্যাহার করতে হবে, গোটা দেশের সাথে অসমেও ২০২৬ সালে বিধানসভা ও লোকসভার সীমানা পুনর্নির্ধারণের কাজ শুরু করতে হবে। এছাড়া দাবি ওঠে সিআরপিসিসি-র আন্দোলনকে ধাপে ধাপে শক্তিশালী করে গড়ে তুলতে হবে ইত্যাদি।

প্রতিবাদী কর্মসূচিতে বক্তব্য রাখেন সিআরপিসিসির কেন্দ্রীয় কমিটির অন্যতম সাধারণ সম্পাদক অরুণাংশু ভট্টাচার্য, সিআরপিসিসির স্টিয়ারিং কমিটির সদস্য চন্দন চক্রবর্তী, সুপ্রিয় দেব, গৌতম চৌধুরী, গোপালচন্দ্র পাল, সুভাষ নন্দি, মইনুল হক পিকলু দাস প্রমুখ।

ধরনা কর্মসূচিতে অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে যাঁরা ছিলেন তাঁরা বদরুল হক চৌধুরী, পরিমল চক্রবর্তী, বাহারউদ্দিন চৌধুরী, বাসুদেব সেন, জগন্নাথ দেব, অলোক চৌধুরী, হরিকেশ ভট্টাচার্য, তুতিউর রহমান, চন্দন পুরকায়স্থ, মইনুল হক, দেবব্রত শুক্ল, রজতকান্তি দেব, মনোজ দেব, তুষার দাস, পৃথ্বীজিত্‍ দেব, সুব্রত সেনগুপ্ত, আব্দুর রহিম, জ্যোতিষ পুরকায়স্থ প্রমুখ।

ধরনা কর্মসূচির পর পাঁচজনের এক প্রতিনিধি দল করিমগঞ্জের জেলাশাসক মৃদুল যাদবের সঙ্গে সাক্ষাত্‍ করে তাঁর মারফত ভারতের মুখ্য নির্বাচন কমিশনারের উদ্দেশ্যে একটি স্মারকলিপি পাঠান।

Show More

Related Articles

Back to top button